Site icon The News Nest

Miss Universe: ঐতিহাসিক সিদ্ধান্ত! বিবাহিতরাও এবার হতে পারবেন ‘মিস ইউনিভার্স’

HAENAZ

মিস ইউনিভার্সের মঞ্চে সৃষ্টি হলন নয়া ইতিহাস। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, এবার থেকে বিবাহিত মহিলারাও অংশ নিতে পারবেন ওই বিউটি পেজেন্টে। পাশাপাশি, বিশ্বসুন্দরীর খেতাব জেতার দৌড়ে অংশ নিতে পারবেন মায়েরাও। বলা হচ্ছে, আগামী বছর অর্থাৎ ২০২৩ সাল থেকেই নয়া নিয়ম লাগু হয়ে যাবে। আয়োজকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন গত কয়েক বছরের ‘মিস ইউনিভার্স’ খেতাবজয়ী সুন্দরীরা।

সম্প্রতি একটি আন্তর্জাতিক পত্রিকায় ঐ সংস্থার তরফ থেকে জানানো হয় যে, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুরই পরিবর্তন ঘটে। এটা তারই অংশ। এই সিদ্ধান্তটা সময়ের নিরিখে খুবই স্বাভাবিক একটা সিদ্ধান্ত। তবে তাঁদের এই সিদ্ধান্ত যে যুগান্তকারী ও ঐতিহাসিক তা একবাক্যে স্বীকার করেছেন গোটা ফ্যাশন দুনিয়া।  মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজকরা জানিয়েছেন যে, ‘আমরা বিশ্বাস করি, যেকোনও নারীর ব্যক্তিগত সিদ্ধান্ত যেন তাঁর জীবনের সাফল্যে বাধা না হয়ে দাঁড়ায়।’

আরও পড়ুন: Wedding Gift: নবদম্পতিকে কন্ডোম উপহার দেবে রাজ্য সরকার! দেশে এই প্রথম

২০২২ সাল অবধি একমাত্র ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত নারীরাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারত। সন্তানের মায়েরা তো দূরঅস্ত, বিবাহিত বা ডিভোর্সড হলেও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার নিয়ম ছিল না। এবার ১৮ থেকে ২৮ বছর বয়সী যেকোনও নারীই হতে পারেন মিস ইউনিভার্স। তবে বয়সের ক্ষেত্রে কোনও পরিবর্তন হচ্ছে কিনা তা এখনও জানায়নি মিস ইউনিভার্স কতৃর্পক্ষ। মিস ইউনিভার্সের পাশাপাশি নিউইয়র্কের এই সংস্থা আয়োজন করে মিস ইউএসএ ও মিস টিন ইউএসএ প্রতিযোগিতা।

Miss Universe 2021 -এ হরনাজ সান্ধুর মাথায় উঠেছিল মিস ইউনির্ভাসের তাজ। পঞ্জাবের মেয়ে হরনাজ। ২০০০ সালে শেষবার মিস ইউনির্ভাসের খেতাব জিতেছিলেন লারা দত্ত। তার ২১ বছর পর ইজরায়েলে অনুষ্ঠিত ৭০ তম মিস ইউনিভার্সের মঞ্চে সেরার শিরোপা পান হরনাজ সান্ধু। Harnaaz-কে মুকুট পড়িয়েছিলেন ২০২০ সালের প্রাক্তন মিস ইউনির্ভাস মেক্সিকোর Andrea Meza। ফার্স্ট ও সেকেন্ড রানার আপ হয়েছিলেন প্রাগ ও দক্ষিণ আফ্রিকার প্রতিযোগী।

আরও পড়ুন: International Beer Day: এ বার জুতোর মধ্যেই মিলবে সুরা! ‘বিয়ার দিবস’- এ নয়া চমক

 

Exit mobile version