Site icon The News Nest

Viral: মন দিয়ে অনলাইন ক্লাস করার জের, ‘স্নাতক’ হল পুষ্যি বেড়াল!

TEXAS scaled

বিশ্ববিদ্যালয়ের সমার্বতন অনুষ্ঠানে নজর কেড়ে নিল গুটিসুটি মেরে থাকা এক বিশেষ ‘পড়ুয়া’। পড়াশোনায় দারুণ মনোযোগী। বছরভর বিশ্ববিদ্যালয়ের কোনও অনলাইন ক্লাসই বাদ পড়েনি। তার অধ্যবসায়ের পুরস্কারও জুটেছে। সম্প্রতি টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে ফ্রান্সেসকা বোরদিয়েরের মতোই ‘স্নাতক’ হয়েছে তাঁর পুষ্যি বেড়াল সুসি।

আসলে সম্প্রতি টেক্সাস বিশ্ববিদ্যালয় (Texas University) থেকে স্নাতক হয়েছেন ফ্রান্সেসকা। কোভিডের পর থেকে গোটা পৃথিবীর মতোই টেক্সাস বিশ্ববিদ্যালয়েও মূলত অনলাইনে ক্লাস হয়। ফ্রান্সেসকার দাবি, এই প্রত্যেকটি অনলাইন ক্লাসে উপস্থিত ছিল সুসি। তার মালিকের সঙ্গে। কখনও একটিও ক্লাস কামাই করেনি সে। তরুণীর দাবি, অনেক ক্ষেত্রেই পোষ্যটি ছিল তাঁর চেয়েও বেশি মনোযোগী পড়ুয়া! অন্তত তার হাবভাব দেখে তেমনটাই মনে হত।

আরও পড়ুন: Controversy: ‘স্পোর্টস ব্রা’-এর প্রচারে উন্মুক্ত স্তন, নিষেধাজ্ঞা বিতর্কিত বিজ্ঞাপনে

ফ্রান্সেসকা জানিয়েছেন, তিনি যে ক’টি জুম ক্লাসে অংশ নিয়েছেন সবকটিতেই উপস্থিত ছিল সুসি। তাঁর কথায় “আমরা দু’জনই টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছি।” কাগজেকলমে সুসির ঝুলিতে স্নাতকস্তরের ডিগ্রি নেই বটে। তবে তাকে দেখা গিয়েছে সমাবর্তন অনুষ্ঠানে আসা পড়ুয়াদের মতোই চিরাচরিত কালো গাউন এবং চৌকো টুপিতে। সুসি যে কতটা মনোযোগী পড়ুয়া, তা জানিয়েছেন ফ্রান্সেসকা। তিনি বলেন, ‘‘অতিমারিতে বেশির ভাগ সময়ই আমাকে অ্যাপার্টমেন্টে কাটাতে হয়েছে। পড়াশোনার সময় আমার বেড়ালটি পাশে বসে থাকত। যখনই অনলাইনে লেকচার চলত, মন দিয়ে সে সব শুনতে চাইত। এমনকি, সব সময়ই আমার ল্যাপটপের পাশে বসে থাকত।’’

সুসির কাণ্ড জেনে মুগ্ধ বিড়ালপ্রেমীরা। ফ্রান্সেসকার পোস্ট দেখে পোষ্য ও মালিক দু’জনকেই অভিনন্দন জানিয়েছে নেটিজেনরা। একজনের মন্তব্য, অপূর্ব ঘটনা। এই সংবাদ জেনে আমার দিনটা সুন্দর হয়ে গেল।

আরও পড়ুন: Calvin Klein Ad: ট্রান্সজেন্ডার পুরুষের বেবি বাম্পের বিজ্ঞাপন, নতুন বিজ্ঞাপনে শোরগোল

 

Exit mobile version