Site icon The News Nest

বৈশাখের প্রথম দিনেই চড়ল পারদ, বিকেলেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে!

Mumbai rains 768x399 1

কলকাতা: নতুন বছর মানে শোভাযাত্রা, মেলা, হালখাতা খোলা, আর কত কী! নতুন পোশাক পরে, ইষ্টদেবতার আরাধনা করে বছর শুরু করে বাঙালি। কিন্তু এবছর লকডাউনে বন্দি গোটা দেশ। সেই সঙ্গে শহরে বাড়ছে সূর্যের দাপট। দিনের তাপমাত্রা যেমন বেড়েছে তেমনই বেড়ছে রাতের তাপমাত্রা। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি বেশি। নববর্ষে কলকাতার সর্বনিম্ম তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ।

আরও পড়ুন: এক ধাক্কায় রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ১৯০, গত চব্বিশ ঘন্টায় আরও ৩৮ জন পজিটিভ

বাংলা বছরের শুরুর দিনেই প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গেল আবহাওয়া দপ্তর সূত্রে। আরও জানা গিয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের চার জেলায়। মঙ্গলবার সকালে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন হবে। আর বিকেল ও সন্ধ্যার দিকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: সন্তান জন্মের পরই করোনায় আক্রান্ত মা,বন্ধ হতে পারে মেডিক্যালের ইডেন বিল্ডিং

এ দিন সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আর্দ্রতা-জনিত অস্বস্তি রয়েছে। তবে, বিকেলের দিকে আবহাওয়ার পরিবর্তন হবে।আজ বিকেলে কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি। উত্তরবঙ্গের দার্জিলিং-সহ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি নুসরত জাহানের বাবা, আজই করোনা টেস্টের জন্য লালারস সংগ্রহ

Exit mobile version