Site icon The News Nest

Local Train: স্টেশনে ঢোকার মুখে উল্টে গেল লোকাল ট্রেনের কামরা, চাঞ্চল্য বর্ধমানে

train accident scaled

বড়সড় রেল দুর্ঘটনা থেকে রক্ষা পেল লোকাল ট্রেন। সোমবার সকালে বর্ধমান–হাওড়া লোকাল ইয়ার্ড থেকে আসার সময় তার একটি বগি বর্ধমান স্টেশনে লাইনচ্যুত হয়। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। এমনকী এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রেল।

সোমবার সকালে ইয়ার্ড থেকে বর্ধমান স্টেশনে ঢুকছিল একটি লোকাল ট্রেন। ওই ট্রেনটির সকাল ১০টা বেজে ৫ মিনিট নাগাদ বর্ধমান থেকে হাওড়ার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু প্ল্যাটফর্মে ঢোকার আগে ট্রেনটির একটি কামরা আচমকা লাইনচ্যুত হয়ে যায়। বিকট শব্দে আশপাশের লোকজন জড়ো হয়ে যান। তবে ট্রেনটিতে সেই সময় কোনও যাত্রী ছিলেন না।

আরও পড়ুন: KK-র মৃত্যু নিয়ে রাজ্যের হলফনামা তলব Calcutta High Court-এর

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের আধিকারিকরা। দুর্ঘটনাগ্রস্ত ওই কামরাটি আপাতত সরানোর কাজ চলছে। তবে সেই কাজ সময়সাপেক্ষ বলেই মনে করা হচ্ছে। এর জেরে বর্ধমান জংশন থেকে ট্রেন চলাচলে কোনও প্রভাব পড়বে না বলেই রেল সূত্রে জানা গিয়েছে।

কেন এই দুর্ঘটনা ঘটল, তা জানতে তদন্তের (Probe) নির্দেশ দেওয়া হয়েছে। রেলের ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখছে বলে খবর। রেলের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। ট্রেনে যাত্রী থাকলে যে বড়সড় বিপদ হত, তা মানছেন সকলেই। এই দুর্ঘটনায় রেলের সুরক্ষা ব্যবস্থা আবারও কাঠগড়ায়। বিশেষত অফিস টাইমে এমন একটা দুর্ঘটনার জেরে আতঙ্কিত যাত্রীরা।

আরও পড়ুন: Weather Today: বাড়বে ভ্যাপসা গরম? বর্ষা এলেও বৃষ্টির ঘাটতি কলকাতা সহ দক্ষিণবঙ্গে

Exit mobile version