Site icon The News Nest

Anubrata Mondal: টেট ফেল করেও প্রাথমিকে চাকরি- বাড়িতে বসেই বেতন! কেষ্ট-কন্যাকে তলব হাই কোর্টের

sukanya

অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার সম্পত্তির ওপর ইতিমধ্যেই নজরদারি শুরু করেছে সিবিআই। আর এবার সুকন্যার বিরুদ্ধে উঠল বিস্ফোরক অভিযোগ। টেট পাশ না করেই প্রাথমিকে চাকরি পেয়েছিলেন সুকন্যা মণ্ডল। কলকাতা হাইকোর্টে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একটি মামলায়, এমনই অভিযোগ জানিয়েছেন আইনজীবী ফিরদৌস শামিম। তিনি আরও উল্লেখ করেছেন, স্কুলে যেতেন না সুকন্যা। বাড়িতে বসেই বেতন পান। এমন অভিযোগও উঠেছে যে, স্কুলের রেজিস্টার খাতা তৃণমূল জেলা সভাপতির বাড়িতে নিয়ে আসা হত সুকন্যার স্বাক্ষর নেওয়ার জন্য। অভিযোগ শুনে বৃহস্পতিবারই অনুব্রত-কন্যাকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় ইতিমধ্যেই হাই কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত চলছে। বুধবার সেই মামলারই শুনানি ছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই সময়ে আইনজীবী ফিরদৌস শামিম অতিরিক্ত হলফনামা জমা দিয়ে সুকন্যার চাকরির বিষয়টি আদালতকে জানা। ওই আইনজীবীর দাবি, টেট পরীক্ষা না দিয়েই সুকন্যা প্রাথমিকে চাকরি পেয়েছেন। তাঁর নিয়োগ হয় বোলপুর ওয়েস্ট সার্কেলের কালিকাপুর প্রাইমারি স্কুলে। চাকরিতে যোগ দিলেও কোনও দিন স্কুলে বিশেষ যান না সুকন্যা, আদালতকে এমনটাই জানিয়েছেন ফিরদৌস।

আরও পড়ুন: Birbhum: সরকারি বাসের সঙ্গে অটোর সংঘর্ষ, ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৯

সুকন্যা ছাড়াও তলব করা হয়েছে অনুব্রতর ভাই সুমিত মণ্ডল, ভাইপো সাত্যকী মণ্ডল, নেতার পিএ অর্ক দত্তকে। এছাড়া তালিকায় রয়েছেন কস্তুরী চৌধুরী ও সুজিত বাগদি নামে আরও দুই জন। তাঁরাও অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলে দাবি করা হয়েছে। বৃহস্পতিবার এই ছয়জনকে টেট সার্টিফিকেট এবং নিয়োগপত্র নিয়ে কলকাতা হাইকোর্টে হাজিরা দিতে হবে।ওই ছ’জন যাতে আদালতে অবশ্যই আসেন তা নিশ্চিত করতে হবে বীরভূম জেলার পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীকে। হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে দ্রুত নগেন্দ্রর সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। হাই কোর্টের থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, হাজিরা না দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গতএই মুহূর্তে গরু পাচার মামলায় সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডল। আজ বুধবার বোলপুরে অনুব্রত মণ্ডলের
মেয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। সিবিএস সূত্রে খবর
সুকন্যার নামে বেশ কয়েকটি সংস্থা রয়েছে সে প্রসঙ্গে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।কিন্তু, মানসিক অবস্থা ঠিক নেই বলে জানিয়ে অফিসারদের ফিরিয়ে দেন অনুব্রত-কন্যা। তিনি জানান, তাঁর বাবা সিবিআই হেফাজতে, মা সদ্য প্রয়াত হয়েছেন, তাই মানসিকভাবে বিপর্যস্ত তিনি।

আরও পড়ুন: Hooghly: ফুচকা খেয়ে হাসপাতালে ভর্তি শতাধিক, পৌঁছল মেডিক্যাল টিম

Exit mobile version