Site icon The News Nest

Panchayat Election 2023: ভোটে লড়তে পারবেন না ভাঙড়ের ৮২জন ISF প্রার্থী, জোর ধাক্কা খেলেন নওশাদ

naushad

একের পর এক ধাক্কায় বিপর্যস্ত ISF শিবির। একদিকে দলের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকির(Nowshad Siddiqui) বিরুদ্ধে দায়ের হয়েছে ধর্ষণের অভিযোগ, যার জেরে যে কোনও মুহুর্তে গ্রেফতার হতে পারেন ভাঙড়ের(Bhangar) এই বিধায়ক, অন্যদিকে এদিনই কলকাতা হাইকোর্টের(Calcutta High Court) ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল ISF’র ৮২জন প্রার্থী(Candidates) ভোটে লড়াই করতে পারবেন না। আর এই জোড়া ধাক্কাতেই বেসামাল হয়ে পড়েছে ISF।

নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে নাম উধাওয়ের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন ভাঙড় ২ ব্লকের ৮২ জন আইএসএফ প্রার্থী। তাঁদের মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানায় কমিশন। তাঁদের অভিযোগ ছিল যে, স্ক্রুটিনি শেষ হওয়ার পর রাজ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে রাতারাতি তাঁদের নাম উধাও হয়ে গিয়েছে। গত ২২ জুন শুনানি শেষে নির্বাচন কমিশনকে ৮২ জন প্রার্থীর মনোনয়ন খতিয়ে দেখার নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা। সব ঠিক থাকলে এই ৮২ জনকে ভোটে লড়তে দেওয়ার নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। সেই মামলারই এদিন আদালতে শুনানি ছিল। শুনানির পর সিঙ্গল বেঞ্চের রায় খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ। অর্থাৎ তৃণমূলের ৮২ জন প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়কেই মান্যতা দিল উচ্চ আদালত।

আরও পড়ুন: Registry Marriage Certificate : সামাজিক বিয়ের ১ দিনের মধ্যে রেজিস্ট্রি! রাজ্যে চালু ‘তৎকাল বিয়ে’

অন্যদিকে, রবিবার আচমকায় রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য ছড়াল সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে। একটি পুলিশ কমপ্লেনের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে পৌঁছনো মাত্রই শুরু আলোচনা। এই স্ক্রিনশটের সত্যতা যাচাই করে দেখেনি The News Nest। সেই স্ক্রিন শট অনুযায়ী, শহরেরই এক থানায় এক নির্যাতিতা তরুণী ভাঙড়ের বিধায়ক নওশাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন।

এই বিষয়ে কথা বলতে সরাসরি ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকির সঙ্গে যোগাযোগ করে হলে তিনি বিষয়টি শুনে বিস্মিত হন। নওশাদ সাফ জানান, ‘এমন কোন ঘটনার কথা আমার জানা নেই। আমার নামে কোথাও অভিযোগ হয়েছে বলে তাও শুনিনি।’ রাজনৈতিক মহলের একাংশের দাবি ভোটের আগে চরিত্র হনন করার চেষ্টা।

আরও পড়ুন: Vegetables Price: আকাশছোঁয়া টোম্যাটো- লঙ্কার দাম বেঁধে দিল রাজ্য সরকার, কত কমে মিলবে?

Exit mobile version