Site icon The News Nest

TMC: অভিষেক-সহ সবার পদের অবলুপ্তি, ঘোষণা হল ২০ জনের জাতীয় কমিটি

didi

সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া তৃণমূলে সমস্ত শীর্ষপদের আপাতত অবলুপ্তি ঘটানো হল। অবলুপ্তি ঘটালেন স্বয়ং মমতাই! বদলে গড়া হয়েছে ২০ জনের জাতীয় কর্মসমিতি। যারা দলের কাজ দেখাশোনা করবে। কর্মসমিতির মাথায় রয়েছেন মমতা নিজে।

শনিবার কালীঘাটে মমতার ডাকা দলের বৈঠকের পর তৃণমূলের নেতা পার্থ চট্টোপাধ্যায় ওই কথা জানিয়েছেন। পার্থ অবশ্য সরাসরি ‘শীর্ষপদের অবলুপ্তি’ শব্দবন্ধ ব্যবহার করেননি। তিনি বলেছেন, ‘‘জাতীয় কর্মসিমিতি ঘোষিত হল। এর পর পদাধিকারীদের নাম নেত্রী ঘোষণা করবেন।’’  দলের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া এই কর্মসমিতিতে রয়েছেন মোট ১৯ জন। তবে, পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) মোট ১৬ জনের ঘোষণা করেছেন। পরে পূর্ণাঙ্গ তালিকা নির্বাচন কমিশনের কাছে জমা দেবেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: সিগন্যাল ছাড়াই রেললাইনে কাজ! ট্রলির সঙ্গে সংঘর্ষ দুরন্ত গতিতে আসা বর্ধমান লোকালের

তৃণমূলের ওয়ার্কিং কমিটির সদস্যরা তালিকা:
মমতা বন্দ্যোপাধ্যায়
অমিত মিত্র
পার্থ চট্টোপাধ্যায়
সুদীপ বন্দ্যোপাধ্যায়
সুব্রত বক্সী
অভিষেক বন্দ্যোপাধ্যায়
বুলুচিক বরাইক
চন্দ্রিমা ভট্টাচার্য
কাকলি ঘোষ দস্তিদার
সুখেন্দু শেখর রায়
জ্যোতিপ্রিয় মল্লিক
অসীমা পাত্র
রাজেশ ত্রিপাঠী
গৌতম দেব
মলয় ঘটক
অনুব্রত মণ্ডল
অরূপ বিশ্বাস
ফিরহাদ হাকিম
শোভনদেব চট্টোপাধ্যায়
যশবন্ত সিনহা

তৃণমূলের জাতীয় কর্মসমিতিতে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এখনও পর্যন্ত ঘোষিত তালিকার অধিকাংশই দলের পুরাতন সৈনিক। রাজ্যের বিভিন্ন প্রান্তের প্রতিনিধি রয়েছেন এই তালিকায়। তবে, যশবন্ত সিনহা এবং রাজেশ ত্রিপাঠী ছাড়া ভিন রাজ্যের নামী নেতাদের অবশ্য দলের কর্মসমিতিতে এখনও জায়গা দেওয়া হয়নি।

কেন এমন পদক্ষেপ করলেন মমতা?

তৃণমূলের একাধিক নেতার ব্যাখ্যা, দলের অন্দরে ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি নিয়ে যে বিরোধ এবং বিতর্ক চলছিল, তার জেরে অভিষেক তাঁর সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ ছেড়ে দিতে পারেন বলে তাঁর ঘনিষ্ঠেরা ইঙ্গিত দিচ্ছিলেন। সেই কারণেই মমতা এক ধাক্কায় সমস্ত পদের অবলুপ্তি ঘটালেন। অর্থাৎ, কারও পদই যদি না থাকে, তা হলে তিনি পদত্যাগ করবেন কী করে!

আরও পড়ুন: Bidhannagar Municipal Election: বুথের ভিতরেই হাতাহাতি দুই মহিলা প্রার্থীর, বিধাননগরে সাক্ষী পুলিশ

 

Exit mobile version