Site icon The News Nest

Corona Virus : রাজ্যের মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ পার, ক্রমশ নিম্নমুখী সংক্রমণ

coronavirus3223523 1280x720 1

গণপরিবহণ বন্ধ, একাধিক ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি থাকায় সমস্যায় রাজ্যবাসী। তবে এই নিষেধাজ্ঞার সুফল যে মিলছে, তা বলাই বাহুল্য। গত মাসে যেখানে হু হু করে বাড়ছিল সংক্রমিতের সংখ্যা। বর্তমানে কিছুটা হলেও পরিস্থিতি বদলেছে। নিম্নমুখী হয়েছে কোভিড গ্রাফ। কমেছে মৃত্যুও।  সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার। যা অনেকটা মনোবল বাড়িয়েছে রাজ্যবাসীর।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৩৮৪ জন। সংক্রমিতদের মধ্যে ৯৯৬ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে ওই জেলা। তবে বহুদিন পর ওই জেলায় একদিনে সংক্রমিতের সংখ্যা এক হাজারের নিচে। দ্বিতীয় স্থানে কলকাতা। নিম্নমুখী সেখানকার গ্রাফও। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ৫৪৭ জন।

আরও পড়ুন: ৭২ ঘন্টার মধ্যে বাজ পড়ে মৃতদের বাড়ি যাবেন অভিষেক

তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি। একদিনে সংক্রমিত সেখানকার ৩৬৪ জন। দার্জিলিং চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৩৭৯ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা (CoronaVirus) গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। তবে দার্জিলিং ও  জলপাইগুড়িতে বাড়ছে সংক্রমণ। এখনও পর্যন্ত রাজ্যে  মোট আক্রান্তের সংখ্যা ১৪,৪২,৮৩০।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৯৫ জনের। যা আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ২০ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ১৭ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ৫৫৫। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১০, ৫১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ১১, ৫৭৩। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৮৩ শতাংশ।

আরও পড়ুন: Damini App: বজ্রপাতের পূর্বাভাস পেতে ফোনে রাখুন এই অ্যাপ! বিপদের সঙ্কেত মিলবে ৩০ মিনিট আগেই

Exit mobile version