Site icon The News Nest

Weather update: আগামী পাঁচ দিন বাংলা-সহ ১০ রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা, সতর্ক করল হাওয়া অফিস

rain 2

কখনও রোদ, কখনও আবার মেঘের ঘনঘটা। মাঝে এক পশলা বৃষ্টি। এ ভাবেই রবিবার সকাল শুরু হয়েছে কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, রবিবার দিনভর দফায় দফায় কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে।

অন্যদিকে, আগামী পাঁচ দিন পশ্চিমবঙ্গ-সহ দেশের বিভিন্ন রাজ্যে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল জাতীয় আবহাওয়া দফতর। ২৬ থেকে ২৯ জুন গোয়া, কর্নাটক, মহারাষ্ট্র, কেরল, গুজরাতের মতো পশ্চিম উপকূলের রাজ্যগুলির পাশাপাশি পশ্চিমবঙ্গ, সিকিম, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ডেও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: ‘এক ডাকে অভিষেক’, জনসংযোগ বাড়াতে তৎপর ডায়মন্ড হারবারের সাংসদ Abhishek Banerjee

জুন মাসের গোড়াতেই আরব সাগর বরাবর পশ্চিম উপকূলের রাজ্যগুলিতে বর্ষা ঢুকে পড়েছে। ভারী বর্ষণে সিক্ত বহু এলাকা। বঙ্গোপসাগর হয়ে বর্ষার মেঘ ঢুকে পড়েছে পশ্চিমবঙ্গ, মেঘালয়, অসম-সহ পূর্ব ভারতের একাংশে। তবে দেশ জুড়ে বর্ষা আসতে এখনও কয়েক দিন বাকি বলে সম্প্রতি আবহাওয়া দফতর জানিয়েছিল। ৬ জুন দেশ জুড়ে বর্ষা নামার সম্ভাব্য দিন বলে তারা ঘোষণা করেছিল। তার আগেই এ বার দেশের বিভিন্ন অংশে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, দুই দিনাজপুরেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে উত্তরের পাঁচ জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

আরও পড়ুন: Chicken Price in Bengal: ফের বাড়ল মুরগির মাংস- ডিমের দর! আজ আপনার জেলায় কত?

Exit mobile version