Ek dake abhishek : tmc mp abhishek banerjees helpline for diamond harbour

‘এক ডাকে অভিষেক’, জনসংযোগ বাড়াতে তৎপর ডায়মন্ড হারবারের সাংসদ Abhishek Banerjee

করোনা নিয়ন্ত্রণ করতে চালু করেছিলেন ‘ডায়মন্ড মডেল’। শুধু ডায়মন্ডহারবারই নয়, দক্ষিণ ২৪ পরগনায় বেশ জনপ্রিয় হয়েছিল ওই মডেল। বিভিন্ন মহলের সুমানও কুড়িয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওই মডেলটি। এবার ডায়মন্ডহারবারের মানুষদের সাহায্যের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় চালু করছেন একটি হেল্পলাইন। নাম দিয়েছেন ‘এক ডাকে অভিষেক’।

শনিবার থেকে তাঁর লোকসভা কেন্দ্রের মানুষদের জন্য ওই হেল্পলাইন নম্বর(৭৮৮৭৭৭৮৮৭৭) চালু করছেন অভিষেক। যেকোনও সাহায্যের জন্য ওই হেল্পলাইনে ফোন করে সাহায্য চাওয়া যাবে। অর্থাত্ ওই হেল্পলাইন নম্বরে ফোন করে তাদের সমস্যার কথা বলতে পারবেন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের মানুষজন। জানা যাচ্ছে, অভিযোগ পাওয়ার পরই সঙ্গে সঙ্গে সমাধান করার চেষ্টা করা হবে। পাশাপাশি, নিজেও কথা বলতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Rain Forecast: তিন-চার দিনেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষা: হাওয়া অফিস

১৯য়ের লোকসভা ভোটে ফল খারাপ হয়েছিল তৃণমূলের। এরপরই চালু হয়েছিল ‘দিদিকে বলো’ কর্মসূচি। যা সাড়া ফেলে দিয়েছিল। বহু মানুষ এই কর্মসূচির দ্বারা উপকৃত। সেই সাফল্য বিবেচনা করেই এবার ‘দিদিকে বলো’র ধাঁচে নিজের সংসদীয় এলাকায় তৃণমূল সাংসদ ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচির সূচনা করতে চলেছেন বলে মনে করা হচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ডায়মন্ড হারবার বরাবরই তৃণমূলের শক্ত ঘাঁটি। আবার এই কেন্দ্রের সাংসদ খোদ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাই লোকসভা ভোটের দু’বছর আগে থেকেই জনসংযোগের কাজে জোর দিতে মরিয়া জোড়া-ফুল শিবির। ‘এক ডাকে অভিষেক’ মডেল তারই অঙ্গ।

আরও পড়ুন: Hilsa: রূপোলি শস্যের ঢল! মরশুমের প্রথমেই শয়ে শয়ে ইলিশ ঢুকল ডায়মন্ড হারবার আড়তে