Site icon The News Nest

Rain Forecast: রাজ্যে টানা তিন দিন ঝড়বৃষ্টির পূর্বাভাস, হতে পারে শিলাবৃষ্টি

RAIN scaled

বৃষ্টি এখনই পিছু ছাড়ছে না। ফের ঘনাবে দুর্যোগের মেঘ (Thunderstorm)। আজ মঙ্গলবার সারাদিন হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে সপ্তাহান্তে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। মঙ্গল এবং বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Durgapur : ‘মা থাকো তুমি শান্তিতে, আমরা চললাম’, ফেসবুক পোস্টের পরেই একই পরিবারের ৪ জনের রহস্যমৃত্যু

শুক্র ও শনিবার ফের রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানানো হয়েছে। শিলাবৃষ্টির সঙ্গে কোথাও কোথাও দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ দিনে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

আবহাওয়ার বদল বারে বারেই হচ্ছে। মৌসম ভবন জানিয়েছে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে বুধবার। এদিকে ঘূর্ণাবর্তও রয়েছে। দুইয়ের জেরে ৩০ এবং ৩১ মার্চ উত্তর-পশ্চিম ভারতে বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।
ভারতের মৌসম বিভাগ (আইএমডি) ওয়েদার আপডেট অনুযায়ী হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশে তুমুল ঝড়বৃষ্টি হবে, শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আরও পড়ুন: Panchayat Election: পঞ্চায়েত ভোট নিয়ে হস্তক্ষেপ করবে না হাই কোর্ট, শুভেন্দুর আর্জি নামঞ্জুর

Exit mobile version