Site icon The News Nest

Weather Update: এক ধাক্কায় ৪ ডিগ্রি কমল বঙ্গের তাপমাত্রা, সোমবারই মরসুমের শীতলতম

winter 2

Peoples are warm himself by fire on the winter cold morning in Kolkata, India.

এক ধাক্কায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমল চার ডিগ্রি। যদিও উত্তর-পশ্চিম দিকের ঠান্ডা হাওয়া ঢোকার গতি রবিবার কমে যায়। তাই সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই বাড়ে। তবে সর্বোচ্চ তাপমাত্রা এতটাই কমে যায় যে, দিনভর ভালই ঠান্ডা অনুভূত হয়েছে শহরজুড়ে। ঠান্ডা আরও বাড়বে বলেই খবর আলিপুর হাওয়া অফিসের।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সোমবার কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় আকাশ থাকবে পরিষ্কার। রৌদ্রোচ্ছল আবহাওয়াই থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা কমে হবে ২২.৮ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা নামবে ১১.২ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকেও ৪ ডিগ্রি কম। এ মরসুমে এই প্রথম মহানগরীর সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ ডিগ্রির ঘরে।

আরও পড়ুন: ক্রিসমাস ও নিউইয়ারে শিথিল হচ্ছে কোভিড গাইডলাইন, থাকবে না নাইট কার্ফু

আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, যেহেতু উত্তুরে হাওয়া প্রবেশে আপাতত কোনও বাধা নেই, তাই ডিসেম্বরের মাঝামাঝি শীতে ভালই কাঁপছে রাজ্যবাসী।  ৮-৯ ডিগ্রিতে নামতে পারে পশ্চিমাঞ্চলের জেলাগুলির তাপমাত্রার পারদ। রাতে অনুভূত হতে পারে হাড় কাঁপানো ঠান্ডা। বুধবার থেকে কিছুটা আবার ঠান্ডা কমবে।

কলকাতার তুলনায় জেলার বিভিন্ন জেলার তাপমাত্রা আরও কমেছে। কৃষ্ণনগর, আসানসোল, বাঁকুড়া, পুরুলিয়ার মতো শহরেও কমেছে তাপমাত্রা। সব মিলিয়ে পৌষের শুরু থেকেই জমিয়ে ব্যাটিং শীতের।যে দিক থেকে ঠান্ডা হাওয়া আসে, সেই উত্তর-পশ্চিম ভারতে প্রবল ঠান্ডা পড়েছে। বরফ পড়ছে। ফলে সেই দিক থেকে উত্তর-পশ্চিম এবং উত্তুরে ঠান্ডা হাওয়া ঢুকছে রাজ্যে। তাতেই কমছে তাপমাত্রার পারদ।

আরও পড়ুন: ‘মা ক্যান্টিনে’র বরাদ্দ নিয়ে প্রশ্ন তুলে জবাব তলব রাজ্যপালের, পালটা জবাব দিল তৃণমূল

Exit mobile version