Site icon The News Nest

Bangladesh: বেলুন নেই, বিজয় দিবসে কন্ডোম দিয়ে সাজানো হল সরকারি হাসপাতাল

CONDOM 1

বিজয় দিবসে হাসপাতাল সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছিল (Bangladesh)। কিন্তু, ফুল, বেলুন বা অন্য কোনও উপায়ে নয়, হাসপাতাল সাজানো হল কন্ডোম দিয়ে। এই অবাক করা ঘটনাটি ঘটেছে বাংলাদেশে। সেখানে বিজয় দিবস উপলক্ষ্যে শরিয়তপুর সদর হাসপাতালে সাজসজ্জার জন্য ব্যবহার করা হয় কন্ডোম।

বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই চারিদিকে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। নড়েচড়ে বসে সরকারিমহল। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি তোলা হয়। অবশেষে তদন্ত কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। তদন্তে হাসপাতাল সাজানোয় কন্ডোম ব্যবহারের ঘটনাটি ‘সত্য’ বলে সিদ্ধান্ত নেয় কমিটি। এই ঘটনায় জরুরি বিভাগের নার্স ইনচার্জ (ব্রাদার) রেজাউল করিমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কন্ডোম ব্যবহারের ঘটনায় তদন্ত কমিটির কাছে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন অব্যাহতি পাওয়া রেজাউল করিম।

আরও পড়ুন: Imran Khan: আল্লা আমায় আরও একটা জীবন দিলেন! হাসপাতালে শুয়ে বললেন ইমরান

এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। উষ্মা প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধা আবদুস সামাদ তালুকদার। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, “এই ধরনের ঘটনায় মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে। যারা এই ঘটনায় যুক্ত তাদের অবিলম্বে শাস্তির দাবি করছি।”

সূত্রের খবর, সাজানোর সময় বেলুন কম পড়ার কারণে কন্ডোম ব্যবহার করা হয়েছিল। বরখাস্ত হওয়ার সিনিয়র স্টাফ নার্স মোহাম্মদ রেজাউল করিমের দাবি, ‘আমি সরল মানুষ। বেলুন কিনে ফুলিয়েছিলাম। কীভাবে কী ঘটে গেল বুঝতে পারছি না।’ বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কোনও আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা তা জানা যায়নি।

আরও পড়ুন: Reham Khan: তৃতীয়বার বিয়ের পিঁড়িতে ইমরান খানের প্রাক্তন স্ত্রী, ৪৯ বছরের রেহামের পাত্র কে?

Exit mobile version