Site icon The News Nest

Viral Video: আকাশ থেকে ঝাঁকে ঝাঁকে পাখি পথে পড়েই মৃত, শিউরে উঠছেন নেটিজেনরা

birds mexico 2

শয়ে শয়ে পাখি আকাশ থেকে মৃত অবস্থায় পড়ছে শহরের রাজপথে৷ ভিডিওতে এই ছবি দেখে শিউরে উঠছেন নেটিজেনরা৷ সম্প্রতি ট্যুইটারে ভিডিওটি শেয়ার করেছে সংবাদ সংস্থা রয়টার্স৷ সেখানে দেখা যাচ্ছে মেক্সিকোর চিহুয়াহুয়া প্রদেশের কুয়াহুটেমক শহরের রাস্তায় শয়ে শয়ে হলুদ মাথার কালো পাখি আকাশ থেকে ঝরে পড়ছে মৃত পাখির দল৷

কয়েক হাজার পাখির একটি ঝাঁক আমচমকাই মাটিতে আছড়ে পড়েছিল। কালোরঙা সেই পাখির বিশাল ঝাঁক যেন মেঘের মতো মাটিতে নেমে এসেছিল। মাত্র কয়েক সেকেন্ড। হঠাৎ উধাও হয়ে যায় সেই ঝাঁক। কিন্তু তার পরই দেখা যায়, কয়েকশো পাখি মাটিতে মৃত অবস্থায় পড়ে রয়েছে। ঘটনাটি মেক্সিকোর চিহুয়াহুয়া শহরের।

এমন দৃশ্যে হতবাক হয়ে গিয়েছেন স্থানীয়রা। রাস্তার উপরে কোনও পাখি তখনও ছটফট করছিল, বেশ কিছু পাখি আবার নিথর হয়ে পড়েছিল। এক সঙ্গে এত পাখির মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এতগুলি পাখির মৃত্যুতে রহস্য ঘনীভূত হয়েছে।

আরও পড়ুন: Samsung Galaxy: স্যামসাং গ্যালাক্সি সিরিজের ৬১টি মডেল বিক্রিতে নিষেধাজ্ঞা , কিন্তু কেন?

তাদের মৃত্যুর কারণ এখনও অজ্ঞাত৷ অনুমান, কোনও শিকারি পাখির আক্রমণ থেকে বাঁচতেই তারা আকাশ থেকে দ্রুত বেগে নেমে আসে৷ তার পর ঝাঁকের অনেক পাখি উড়ে যেতে সক্ষম হলেও অজস্র হলুদ-কালো পাখি মুখ থুবড়ে পড়ে শহরের অনেকাংশে৷(Viral Video)

তবে শিকারি পাখির আক্রমণের তত্ত্ব উড়িয়ে দিয়েছেন এক পশু চিকিৎসক৷ তিনি মনে করেন, অতিরিক্ত পরিবেশ দূষণের ফলেই মৃত্যু হয়েছে৷ দূষণের কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন গাছ কাটার পর কাঠ পোড়ানোর ধোঁয়া এবং কৃষি ক্ষেত্রে ব্যবহৃত রাসায়নিককে৷ কিছু পশুপ্রেমীর অবশ্য ধারণা, কোনওভাবে পাখিগুলি বিদ্যুৎবাহী তারে তড়িদাহত হয়ে পড়ে৷

আরও পড়ুন: যৌনতায় মাতুন, কিন্তু চুম্বন করবেন না! Valentine’s Day-তে এল সরকারি নির্দেশিকায়

Exit mobile version