আদবাণী- যোশীকে পাশে বসিয়েই এনডিএ জোটের নেতা হলেন মোদী, বললেন, সৎ ব্যক্তিকেই বেছে নেয় দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: প্রধানমন্ত্রী হওয়ার আগে এনডিএ জোটের নেতা হিসেবে নির্বাচিত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার বিজেপি ও এনডিএ শরিকদের দিল্লিতে ডাকা হয়েছিল। সংসদে সেন্ট্রাল হলে এদিন এক অনুষ্ঠানের মাধ্যমে মোদীকে নেতা বাছা হয়। মোদীর পাশে উপস্থিত ছিলেন লালকৃষ্ণ আদবানী, মুরলী মনোহর যোশী ও অমিত শাহ।

নরেন্দ্র মোদীকে সংসদীয় দলের নেতা নির্বাচিত করার পর তাঁকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান বিজেপি ও অন্যান্য শরিক দলের নেতৃবৃন্দ। এর পর তাঁকে অভিনন্দন জানিয়ে ভাষণ দেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। একই সঙ্গে তিনি শরিক দলগুলিকেও পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানান। তাঁর পর বক্তব্য রাখতে ওঠেন নরেন্দ্র মোদী। এদিন ভাষণে তিনি বলেন,নতুন ভারতের পথচলা শুরু হল। সেবাই আমাদের মূলমন্ত্র। গণতন্ত্রে সবার ওপরে মানুষ। ভোটে সৎ ব্যক্তিকেই বেছে নেয় মানুষ। আমি এখানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানাতে চাই। বিজেপি আমাকে নেতা হিসাবে নির্বাচন করেছে। এনডিএ-র সব দলই আমাকে নেতা হিসাবে বেছে নিয়েছে। আমি আপনাদের কাছে ঋণী হয়ে রইলাম। মোদী নিজেই মোদীকে চ্যালেঞ্জ করেছিল। সে ২০১৪ সালের রেকর্ড ভেঙে দিয়েছে।

সাংসদদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সকলেই অভিনন্দন পাওয়ার যোগ্য। যাঁরা প্রথমবার নির্বাচিত হয়েছেন, তাঁরা আরও বেশি করে অভিনন্দনের যোগ্য। জনগণ বিপুল সংখ্যায় আমাদের ভোট দিয়েছেন। সেজন্য আমাদের দায়িত্ব বেড়ে গেল। ভারতে নির্বাচন এক উৎসবের মতো। তাতে নানা রং আছে। সারা বিশ্ব ভারতের নির্বাচনের দিকে লক্ষ রাখছিল। ভারতের রাজনীতিতে পরিবর্তন এসেছে। সেজন্য আপনারাই দায়ী। ভোটারদের প্রশংসা করে মোদী বলেন, তাঁরা অত্যন্ত বিবেকবান। তাঁরা ক্ষমতালোভীদের পছন্দ করেন না। আপনারা আমাকে নেতা বলে বেছে নিয়েছেন ঠিকই, কিন্তু আমি আপনাদেরই একজন। ২০১৯-এর ভোট অনেক দেওয়াল ভেঙে দিয়েছে। অনেকের হৃদয়ের সঙ্গে আমাদের যুক্ত করেছে। বিরোধীদের কটাক্ষ করে তিনি আরও বলেন, “আদর্শ মেনে জোট করতে হয়। নাহলে কোনও লাভ হয় না। কারণ, সৎ ব্যক্তিদেরই বেছে নেয় দেশ। গণতন্ত্রে সবার উপরে রয়েছে মানুষ। বিশ্বাস হারালে তারা ক্ষমতা থেকে সরিয়ে দেয়। তাই অহঙ্কার না করে জনাদেশ মানুন। ২০১৯ সালের ভোট আমার কাছে তীর্থযাত্রার মতো। ভোট ভিক্ষা করতে নয় তীর্থযাত্রা করতে দেশ ঘুরেছি আমি। কোনও বিশেষ সম্প্রদায় নয় আমাদের জেতায় সব ধর্মের সাধারণ মানুষ। গত পাঁচ বছরে দেশ গড়ার কাজ করেছে এনডিএ। নারীর ক্ষমতায়নের উপরে সবচেয়ে বেশি জোর দিয়েছে। তার ফলস্বরূপ এবার সংসদে সবচেয়ে বেশি মহিলা সাংসদ নির্বাচিত হয়েছেন।এতদিন সংখ্যালঘু সম্প্রদায়কে ভোটের জন্য ব্যবহার করা হত। কিন্তু, এনডিএ সেই ধারণা বদলে দিয়েছে। বিরোধীরা কুৎসা করলেও এবার ভোট হয়েছে প্রতিষ্ঠানের পক্ষে।”

শুক্রবার মোদী রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে ইস্তফা দিয়ে আসেন। শনিবার রাত আটটায় তিনি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানাবেন। আগামী সপ্তাহেই তিনি শপথ নেবেন বলে জানা যায়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest