টটেনহ্যামকে হারিয়ে ইউরোপ সেরা লিভারপুল, চোখের জলের বদলা নিলেন সালাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: গত বার চ্যাম্পিয়ন্স লিগে স্বপ্ন ভেঙেছিল সালাহর। এ বার কিন্তু আর স্বপ্ন ভাঙেনি। লিভারপুলের ম্যানেজার জুরগেন ক্লপও উৎসবে মেতে ওঠেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের দুটো ক্লাব। ফাইনালে টটেনহ্যামকে ০-২ হারিয়ে খেতাব জিতে নেয় লিভারপুল। ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন লিভারপুলের সালাহ। শেষ মুহূর্তে গোল করেন পরিবর্ত হিসেবে নাম অরিগি।

শুরুতেই ছন্দ পতন ঘটে টটেনহ্যামের। লিভারপুলের সাদিও মানের শট টটেনহামের মুসা সিসিকোর হাতে লাগলে রেফারি পেনাল্টি দেন লিভারপুলকে। পেনাল্টি স্পট থেকে গোল করতে সমস্যা হয়নি সালাহর। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দ্বিতীয় দ্রুততম গোলটির মালিক সালাহই। এর আগে ২০০৫ সালে লিভারপুলের বিরুদ্ধেই ৫০ সেকেন্ডে দ্রুততম গোলটি করেছিলেন পাওলো মালদিনি। সে বারও চ্যাম্পিয়ন হয়েছিল লিভারপুল।মিশরীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে একমাত্র গোলটি সালাহর নামেই। মরসুমে এটি তাঁর পঞ্চম গোল। টটেনহ্যাম গোল শোধ করার মরিয়া চেষ্টা করলেও সমতা ফেরাতে পারেনি। দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্ত ফের গোল হজম করে টটেনহ্যাম। অরিগির গোলে টটেনহ্যামের স্বপ্ন শেষ হয়ে যায়।

এ দিনের খেলায় দেখা গেল দুই কোচের লড়াইও। ক্লপ যেখানে কার্যকরী ফুটবলারদের খেলালেন, নামের পিছনে ছুটলেন না, সেখানে পোচেত্তিনো চোট সারিয়ে ফেরা আনফিট হ্যারি কেনকে তুলে নেওয়ার সাহস দেখাতে পারলেন না। আর এই সাহসেই জিতে গেলেন ক্লপ। সাহসেই জিতল লিভারপুল। সাহসেই জিতলেন মো সালাহরা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest