Ajay Chakraborty: Ajoy Chakraborty Is Admitted To The Hospital

Ajay Chakraborty: হাসপাতালে ভর্তি পণ্ডিত অজয় চক্রবর্তী, অস্ত্রোপচারের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেশ কিছু দিন ধরে অসুস্থ ভারতের প্রথিতযশা শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী অজয় চক্রবর্তী।  তাঁকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্রের খবর, প্রাথমিক শারীরিক পরীক্ষার পর চিকিৎসকরা জানিয়েছেন, আর তাতে হার্টের সমস্যা ধরা পড়েছে। শিল্পীর অ্যাঞ্জিওপ্লাস্টি করতে হবে। তবে কবে অস্ত্রোপচার করা হবে, এ ব্যাপারে এখনও দিন চূড়ান্ত করা হয়নি।

শিল্পীর মেয়ে কৌশিকী চক্রবর্তী জানান, ” প্রয়োজনীয় কিছু টেস্ট ও চেক-আপ-এর জন্য হাসপাতালে ভর্ত করা হয়েছে। চিন্তার কোন-ও কারণ নেই। বাবা সুস্থ আছে। আচরণ ও খাওয়া-দাওয়া স্বাভাবিক।” সূত্রের খবর, ভারতের প্রথিতযশা শাস্ত্রীয় সঙ্গীতশিল্পীর জন্য ইতিমধ্যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সর্বক্ষণ তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা।

দেশের শাস্ত্রীয় সঙ্গীতের জগতে পণ্ডিত অজয় চক্রবর্তীর অবদান অনস্বীকার্য। শুধু সঙ্গীতশিল্পী নন, তিনি গীতিকার, সুরকার এবং সঙ্গীতগুরুও। তাঁর ‘শ্রুতিনন্দন’ প্রতিষ্ঠান থেকে বহু গুণী শিল্পী শিক্ষা লাভ করেছেন। বাবার পথে চলেই শাস্ত্রীয় সঙ্গীতের জগতে নিজেকে প্রতিষ্ঠা করেছেন কৌশিকী চক্রবর্তী। শিল্পীপুত্র অঞ্জন চক্রবর্তী সাউন্ড ইঞ্জিনিয়ার ও সঙ্গীত পরিচালক।

পটিয়ালা ঘরানায় বিশেষ দক্ষতা পণ্ডিত অজয় চক্রবর্তীর। ঠুমরি, দাদরা থেকে রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতিতেও তাঁর অবাধ বিচরণ। ২০০০ সালে সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার পান অজয় চক্রবর্তী। ২০১১ সালে পান পদ্মশ্রী পুরস্কার। এর পরের বছরই হন বঙ্গ বিভূষণ। ২০২০ সালে পদ্মভূষণ পেয়েছেন শিল্পী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest