The Diary Of West Bengal: Fir Filed Against Director

The Diary Of West Bengal: এবার বিতর্কে `দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল`, পরিচালক ও কাহিনিকারকে নোটিস পুলিসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে এখনও বিতর্ক চলছে। এর আগে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়েও বিতর্ক কম হয়নি। সে সবের আঁচ কমতে না কমতেই শুরু হল নতুন বিতর্ক। এর কেন্দ্রে নতুন সিনেমা ‘দ্য ডায়েরি অব ওয়েস্ট বেঙ্গল’। হালে এই ছবির ট্রেলর প্রকাশ হয়েছে। আর সেটিই উসকে দিয়েছে বিতর্ক। তার সূত্রেই ছবির পরিচালককে নোটিশ পাঠানো হল রাজ্যের পুলিশের তরফে।

৩০ মে পরিচালক সানোজ মিশ্রকে জিজ্ঞাসাবাদের জন্য আমহার্স্ট স্ট্রিট থানায় ডেকে পাঠানো হয়েছে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারার পাশাপাশি আইটি অ্যাক্টেও অভিযোগ দায়ের হয়েছে। যদিও ছবির পরিচালকের দাবি, এভাবে তাঁকে ডেকে পাঠানোর কোনও কারণই নেই। শুধুমাত্র হেনস্থা করার জন্য ডাকা হয়েছে বলে দাবি করেছেন সানোজ। তাঁর কথায়, বাংলার রাজনীতিতে তোষণবাদ স্পষ্ট। পক্ষপাতের রাজনীতি চলে এখানে। তার উপর ভিত্তি করেই এই ছবি। সম্পূর্ণ সত্যি ঘটনা অবলম্বনে, বলে দাবি সানোজের।

ট্রেলারে চমক কিছুই নেই। বড় – তারকা সমাগম তো দুরের কথা, খামতি রয়েছে তথ্য এবং গল্পেও।মুখ্যমন্ত্রীকে নিশানা করে বিরূপ মন্তব্য! সত্যের নামে মিথ্যাপ্রচার! বিভিন্ন সম্প্রদায় তথা ধর্মকে উল্লেখ করে মানহানিকর, কথাবার্তা বলা হয়েছে! ফলেই পশ্চিমবঙ্গের শান্তি বিঘ্নিত যাতে না হয়, সেকারণেই অভিযোগ দায়ের করা হয়েছে।

এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এটা কোনও সিনেমা হতে পরে না। ধর্মীয় বিষ ছড়ানোর চেষ্টা। এটা বেঙ্গল স্টোরি? ধর্মীয় বিষ ছড়ানোর জন্য এদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest