Expert Guide To Summer Home Decor Changes

Summer Home Decor: গরমকালে অন্দরসজ্জা আরও আরামদায়ক করে তুলুন এইভাবে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীতের সাজ পোশাক এবার তুলে রাখার পালা। গরমের পোশাক এবার আলমারি থেকে বেরিয়ে আসবে। এই গরমে নিজের ঘরকেও (Home Decoration for Summer) একটু অন্যভাবে সাজিয়ে নিন। গ্রীষ্মের সন্ধ্যায় সময় কাটাতে নিজের ব্যালকনিকে সাজিয়ে নিন (Home Decoration for Summer) যত্ন করে, বাগান বা উঠোনেও হাওয়া খাওয়ার আয়োজন করতে পারেন। প্রয়োজন সামান্য সংযোজন আর কিছু অদলবদল।

এখানে রইল গ্রীষ্মে ঘর সাজানোর (Home Decoration for Summer) কিছু সহজ টিপস। চিন্তা নেই অন্দরসজ্জার এই সব কৌশলে টান পড়বে না আপনার পকেটে।

  • প্রথমে গাছে দিয়ে শুরু করা যাক

কম দামি থেকে শুরু করে বেশি দামি, নানা রকমের ইন্ডোর প্ল্যান্ট রয়েছে। তাই আপনার পছন্দ ও সাধ্য মতো যে কোনও ইন্ডোর প্ল্যান্ট বাড়িতে নিয়ে আসুন। দেখবেন কেমন এক নিমেষে বদলে যাবে বাড়ির পরিবেশ। বাড়ির বারান্দায় কিংবা জানলায় এই গাছ সাজাতে পারেন। হ্যামক বা ছোট্ট দোলনা ঝোলাতে পারেন। ছুটির দিনে আপনার প্রিয় বই নিয়ে এই দোলনায় সময় কাটান, আরাম করে সোশ্যাল মিডিয়া স্ক্রোল করতে পারেন এই দোলনাতে শুয়েই।

  • সুগন্ধি মোমবাতি ব্যবহার করতে পারেন

সেন্টেড ক্যান্ডেল দিয়ে বাড়ির পরিবেশ সাজিয়ে তুলুন। এগুলো সহজলভ্য যেমন তেমন আবার গরমকালে জোড়ালো আলোর বদলে মোমবাতির নরম আলোয় বাড়ির পরিবেশ ভাল থাকবে। গরমকালের জন্য হালকা সুগন্ধি যেমন ল্যাভেন্ডার, লেমনগ্রাস ও ভ্যানিলা বাঁছতে পারেন। এগুলোর পাশাপাশি আপনার পছন্দের যে কোনও সুগন্ধি যুক্ত গাছ ব্যবহার করতে পারেন।

  • হালকা রঙয়ের পর্দা কিংবা কুশন কভার ব্যবহার করতে পারেন

শীতকালে যেমন গাঢ় রঙয়ের পর্দা ও কুশন কভার আরামদায়ক লাগে গরমকালে এর ঠিক উল্টোটা হয়। তাই এই সময় হালকা রঙয়ের পর্দা ও কুশন কভার ব্যবহার করতে পারেন। বিশেষ করে হলুদের হালকা শেড ও সাদা রঙয়ের পর্দা ও কুশন কভারে ঘর সাজাতে পারেন।

  • সব থেকে সহজ কিন্তু প্রয়োজনীয় হল ঘরের ভেন্টিলেশন ঠিক রাখা  

সকালের দিকে রোদ কড়া হওয়ার আগে কিংবা বিকেলের দিকে বাড়ির দরজা, জানলা খোলা রাখুন। এতে ঘরে হাওয়া খেললে ও আলো ঢুকলে ঘরের পরিবেশ ভাল থাকবে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest