Dry Day: Liquor Shops To Remain Close For 48 Hours From Wednesday 6pm Due To Lok Sabha Election

Dry Day: সুরাপ্রেমীদের জন্যে দুঃসংবাদ! লোকসভা ভোটের জেরে ৪৮ ঘণ্টার ড্রাই ডে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর মোটে ৪৮ ঘণ্টা। তারপর শুরু হতে চলেছে লোকসভা নির্বাচনের হাইভোল্টেজ দ্বিতীয় দফা। এই পর্বের ভোটের প্রচার শেষ হল বুধবার সন্ধ্যা ৬টা। তার সঙ্গে শাটার পড়ে গেল মদের দোকানগুলিতে।

প্রত্যেকটি কেন্দ্রে ভোটের ৪৮ ঘণ্টা আগে থেকে মদের দোকান বন্ধ করে দেওয়া নির্বাচন চলাকালীন বাধ্যতামূলক। ভোটগ্রহণ চলাকালীন কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে মদ কেনাবেচার উপর জারি থাকবে এই নিষেধাজ্ঞা।বুধবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টায় ভোট শেষ না হওয়া পর্যন্ত থাকবে ড্রাই ডে।

২৪-২৬ এপ্রিল কোন কোন রাজ্যে ড্রাই ডে?

অসম (৫), বিহার (৫), ছত্তিশগড় (৩), কর্নাটক (১৪), কেরালা (২০), মধ্য প্রদেশ (৭), মহারাষ্ট্র (৮), মণিপুর (১), রাজস্থান (১৩), ত্রিপুরা (১), উত্তর প্রদেশ (৮), পশ্চিমবঙ্গ (৩), জম্মু ও কাশ্মীর (১) কেন্দ্রে ভোট রয়েছে।

তবে কেবলমাত্র ২৬ এপ্রিলই নয়। তৃতীয় থেকে সপ্তম দফা পর্যন্ত সমস্ত একই নিয়ম বজায় থাকবে। ৭ মে (তৃতীয় দফা), ১৩ মে (চতুর্থ দফা), ২০ মে (পঞ্চম দফা), ২৫ (ষষ্ঠ দফা) এবং ১ জুন (সপ্তম দফা) নির্বাচনের ক্ষেত্রেও ৪৮ ঘণ্টার জন্য ড্রাই ডে থাকবে নির্দিষ্ট কেন্দ্রগুলিতে। গোটা নির্বাচন প্রক্রিয়া চলবে ৪৭ দিন ধরে। আর এই দেড়মাসে মোট ১৫ দিন বন্ধ থাকছে মদের দোকান।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest