Mahua Moitra slams BJP and Ethics Committee in Cash for question controversy

Mahua Moitra : ‘বেহুদা, বেশরম!’ আদানিকে টেনে ফের বিজেপি এবং এথিক্স কমিটিকে নিশানা মহুয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির বিরুদ্ধে ফের সরব হলেন মহুয়া মৈত্র। রবিবার নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পর পর দু’টি পোস্ট করে বিজেপিকে নিশানা করেছেন তিনি। কৃষ্ণনগরের তৃণমূল সাংসদের আক্রমণের লক্ষ্য থেকে বাদ যাননি লোকসভার এথিক্স কমিটির চেয়ারম্যান তথা বিজেপি সাংসদ বিনোদ সোনকরও।

এফআইআর দায়ের প্রসঙ্গে এক্স পোস্টে তিনি লিখেছেন, ‘বিজেপি আমার বিরুদ্ধে ফৌজদারি মামলা করার পরিকল্পনা করেছে জেনে শিহরিত হচ্ছি। আমি তাদের স্বাগত জানাই। তবে আমি মনে করি, আমার কত জোড়া জুতো আছে তা নিয়ে তদন্ত করার আগে ইডি এবং সিবিআই-এর উচিত ১৩,০০০০ কোটির কয়লা দূর্নীতি নিয়ে আদানির বিরুদ্ধে তদন্ত করা।’

একই সঙ্গে নাম না করে সোনকারের উদ্দেশে লিখেছেন, ‘আপনি ভুয়ো বর্ণনা দিয়ে মহিলা সাংসদের এগিয়ে দেওয়ার আগে মনে রাখবেন, এথিক্স কমিটিতে যা হয়েছিল তার রেকর্ডের সঠিক ট্রান্সক্রিপ্ট (প্রতিলিপি) আমার কাছে আছে। চেয়ারম্যানের নোংরা অপ্রাসঙ্গিক প্রশ্ন, বিরোধীদের প্রতিবাদ, আমার প্রতিবাদ- সব অফিসিয়াল ব্ল্যাক এন্ড হোয়াইট।’  এই দ্বিতীয় পোস্টটির শেষে মহুয়া লিখেছেন ‘বেহুদা, বেশরম’ যার অর্থ অর্থহীন, নির্লজ্জ।

‘ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন তোলা’র অভিযোগে তৃণমূল সাংসদ মহুয়ার বক্তব্য জানার গত বৃহস্পতিবার তাঁকে ডেকে পাঠিয়েছিল লোকসভার এথিক্স কমিটি। বৈঠকের মাঝপথে সেখান থেকে বেরিয়ে সংবাদমাধ্যমকে মহুয়া বলেন, ‘‘এটা কী ধরনের বৈঠক? ওঁরা নোংরা প্রশ্ন করছেন।’’

‘ব্যক্তিগত এবং অনৈতিক’ প্রশ্ন করার অভিযোগ তুলে কমিটির বৈঠক থেকে বেরিয়ে এসেছিলেন মহুয়া। তার পর লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে বিস্ফোরক অভিযোগ করেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। তাঁর অভিযোগ, এথিক্স কমিটির বৈঠকে মৌখিক ভাবে তাঁর ‘বস্ত্রহরণ’ করা হয়েছে। লোকসভার স্পিকারের কাছে এক জন মহিলা সাংসদ হিসাবে ‘সুরক্ষা’ও চান তিনি। মহুয়ার বিরুদ্ধে পাল্টা শিষ্টাচার ভঙ্গের অভিযোগ তোলেন বিজেপির মহিলা সাংসদ তথা এথিক্স কমিটির অন্যতম সদস্য অপরাজিতা ষড়ঙ্গী। এই আবহেই মহুয়া বিজেপিকে নিশানা করলেন বলে মনে করা হচ্ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest