Site icon The News Nest

পোস্টারে ‘কন্যাশ্রী’ হল ‘কন্নাশ্রী’, ‘চাই’-এ উলটে গেল ‘ই’-বিক্ষোভ দেখাতে গিয়ে লোক হাসালেন Dilip Ghosh

dilip 1 scaled

বাংলায় নারী নির্যাতনের অভিযোগ তুলে বিক্ষোভ দেখাচ্ছিলেন। কিন্তু বানান বিভ্রাটের জেরে কটাক্ষের মুখে পড়লেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তাঁর পোস্টারে ‘কন্যাশ্রী’ হয়ে যায় ‘কন্নাশ্রী’। তা নিয়ে তৃণমূল কংগ্রেসের তরফে খোঁচা দেওয়া হয়, যিনি দাবি করেন যে গরুর দুধে সোনা আছে, তাঁর থেকে আর বেশি কী আশা করা যেতে পারে।

বাগনান ‘গণধর্ষণকাণ্ডের’ প্রতিবাদে বুধবার সংসদ ভবনের বাইরে বিক্ষোভ দেখান বিজেপি সাংসদরা। সেখানে ছিলেন দিলীপ, লকেট চট্টোপাধ্যায়, দেবশ্রী চৌধুরী, অর্জুন সিংরা। কিন্তু বিপত্তি দেখা দেয় দিলীপের হাতে থাকা পোস্টারের বানানে। দিলীপের পোস্টারে লেখা ছিল, কন্যাশ্রী চাই না, নারী সম্মান চাই। কিন্তু ‘কন্যাশ্রী’ হয়ে গিয়েছিল ‘কন্নাশ্রী’। ‘চাই’-এ ‘ই’ কারের মাত্রাও উলটে যায়। যা নিয়ে নেট দুনিয়ায় তুমুল কটাক্ষের মুখে পড়েন দিলীপ। তুমুল রসিকতাও করা হয়। সুযোগ বুঝে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূলও। কুণাল ঘোষ কটাক্ষ করেন, বানান শিখে তারপর প্রতিবাদ করা উচিত বিজেপির। তৃণমূলের মুখপাত্র তাপস রায় আবার কটাক্ষ করেন, বিজেপি নাকি আবার সোনার বাংলা গড়তে এসেছিল! বাংলার সংস্কৃতি ধ্বংস করে দেবে বিজেপি।

আরও পড়ুন: তথ্য গোপন করায় সিপিএমকে,বিজেপি সহ ন’টি রাজনৈতিক দলকে মোটা জরিমানা সুপ্রিম কোর্টের

দিল্লিতে বিক্ষোভের পরে সংবাদমাধ্যমের সামনে দিলীপ বলেন, ‘‘বাংলায় বিধানসভা ভোটের পর ৫০ জন মহিলার উপর অত্যাচার হয়েছে। বিজেপি কর্মীদের মিথ্যে মামলা দেওয়া হচ্ছে। বাংলায় নারী নির্যাতন, অত্যাচার জলভাত হয়ে গিয়েছে। আর সেখানকার মুখ্যমন্ত্রী এখন প্রধানমন্ত্রী হতে চাইছেন।’’ যদিও সব বিক্ষোভ, আক্রমণের ঊর্ধ্বে উঠে পোস্টারের বানান ঘিরেই বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছে বিজেপি-র রাজ্য সভাপতিকে।

বানান বিভ্রাট নিয়ে কটাক্ষের প্রসঙ্গে দিলীপ মন্তব্য করেন, বানান শেখার কোনও প্রয়োজন নেই। বানান শিখেই এসেছেন। তারইমধ্যে অবশ্য প্ল্যাকার্ড পালটে ফেলেন দিলীপ। যদিও সেই ‘কন্নাশ্রী’ লেখা পোস্টারের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: দলীয় টুইটার অ্যাকাউন্ট সাময়িক বন্ধ, ‘এত ভয় পাচ্ছেন কেন মোদীজি?’ প্রশ্ন কংগ্রেসের

 

Exit mobile version