#IPL 2019: রাজস্থানকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে নাইট বাহিনী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জয়পুর: অপেক্ষাকৃত সহজ লক্ষ্য ছিল৷ তবে এত সহজে কলকাতা নাইট রাইডার্স রাজস্থান রয়্যালসের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেবে, তা আন্দাজ করা যায়নি৷ সোয়াই মান সিং স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান তোলে৷ জবাবে ব্যাট করতে নেমে কলকাতা ১৩.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪০ রান তুলে নেয়৷ ৩৭ বল বাকি থাকতেই ৮ উইকেটের অনায়াস জয় তুলে নেয় কেকেআর৷

kk3

এদিন টসে জিতে রাজস্থান রয়্যালসকে প্রথমে ব্যাট করতে পাঠান নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। স্টিভ স্মিথ (৭৩) ছাড়া আর কেউ জ্বলে উঠতে পারেননি। রাজস্থানের পক্ষেও রানের পাহাড় গড়া সম্ভব হয়নি। ম্যাচের বল গড়ানোর আগে রাজস্থানের স্পিনার কৃষ্ণাপ্পা গৌতম হুংকার ছেড়েছিলেন।তাঁকে বলতে শোনা গিয়েছিল, রাসেলকে থামানোর অস্ত্র রয়েছে রাজস্থানের হাতে।টসের পরে রাজস্থান অধিনায়ক অজিঙ্কা রাহানে বলেছিলেন, রাসেলের বিরুদ্ধে তাঁর বোলাররা আগ্রাসী বোলিং করবেন। ক্যারিবিয়ান দৈত্যকে অবশ্য এদিন ব্যাটিং করতেই হয়নি। অতিরিক্ত রাসেল, রাসেল করতে গিয়ে বাকিদের সামলানোর পরিকল্পনা হয়তো করা হয়নি রাজস্থানের। তাছাড়া ১৩৯ রান করে এই কেকেআর-কে থামিয়ে রাখা সম্ভব নয়। নাইট ব্যাটসম্যানদের কাজটা সহজ করে দিয়েছিলেন তাঁদের বোলাররা। ভাগ্য অবশ্য খারাপ রয়্যালসের। নারাইনের ক্যাচ পড়ল। ধবল কুলকার্নির বল লিনের উইকেটে নাড়িয়ে দিলেও বেল পড়ল না। সব মিলিয়ে রাতটা ছিল কেকেআরের।
185585 6
রাজস্থানের রান তাড়া করতে নেমে সুনীল নারাইন ও ক্রিস লিন শুরুতে ঝড় তোলেন। দুই ওপেনার কেকেআরের কাজটা সহজ করে দেন। নারাইন যখন ফেরেন তখন কেকেআরের রান ৮.৩ ওভারে ৯১। নারাইন খেলেন ২৫ বলে ৪৭ রানের ইনিংস। লিন আউট হন ব্যক্তিগত ৫০ রান করে। ১০.৫ ওভারে নাইটদের রান তখন দু’ উইকেটে ১১৪। তার পরে বাকি কাজটা সারেন রবিন উথাপ্পা (২৬ অপরাজিত) ও শুবমান গিল (৬ অপরাজিত)।
আট উইকেটে জয় তুলে নিয়ে লিগ তালিকায় শীর্ষে পৌঁছে গেল নাইট বাহিনী।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest