Lok sabha Election 2024: mamata-banerjee-comment-on-why-tmc-has-selected-saayoni-ghosh-over-mimi-chakraborty-in-jadavpur

Lok sabha Election 2024: মিমির কাছে সার্ভিস পায়নি যাদবপুর, আমাদেরই ভুল ছিল, বললেন খোদ মমতাই

চব্বিশের লোকসভা ভোটে তৃণমূলের টিকিট পাননি মিমি চক্রবর্তী। গত লোকসভায় যাদবপুরে রেকর্ড মার্জিনে জিতেছিলেন মিমি। সম্প্রতি নিজেই রাজনীতি থেকে বাণপ্রস্থে যাওয়ার ঘোষণা করেছিলেন অভিনেত্রী। এমনকী এও জানিয়ে দিয়েছিলেন যে, লোকসভা নির্বাচনের প্রার্থী তিনি হতে চান না। মিমির পরিবর্তে যাদবপুর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন সায়নী ঘোষ। এবার যাদবপুরে ভোটের প্রচারে গিয়ে নাম না করে দলের বিদায়ী তারকা সাংসদ মিমি চক্রবর্তীর প্রসঙ্গ টানলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার সোনারপুরে নির্বাচনী প্রচার সভা থেকে প্রার্থী পরিচয় করাচ্ছিলেন মমতা। তখনই সায়নীকে কাছে ডেকে তাঁকে কেন যাদবপুর আসনে টিকিট দিয়েছেন, সেই নিয়ে দু-চার কথা বলেন তৃণমূল সুপ্রিমো। সায়নীর হাত উঁচু করে দলনেত্রী বলেন, ‘আমার প্রার্থী সায়নী। আগের বার আপনারা অতটা সার্ভিস পাননি। সায়নী এলাকায় পড়ে থেকে লড়াই করবে এবং দাঁতে দাঁত দিয়ে উন্নয়নের কাজ করে যাবে। ’

২০১৯ সালে ভোটে যাদবপুর কেন্দ্রটি গিয়েছিল তৃণমূলের দখলেই। যাদবপুরে রেকর্ড মার্জিনে জিতেছিলেন মিমি। চলতি বছরের গোড়ায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফাপত্র জমা দেন তিনি। জানান, ‘পরিষেবা দিতে যে বাধা আমি পেয়েছি তাঁর কথা আমি দিদিকে জানিয়েছি। তিনি জানিয়েছেন তিনি দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন। বাকিটা পুরোটাই দিদির উপর। আমি সবসময়ে সৎ থাকার চেষ্টা করেছি’।

১ জুন সপ্তম দফায় ভোট যাদবপুরে। এদিন বিকেলে সায়নী ঘোষের সমর্থনে হরিনাভি মোড় থেকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন পর্যন্ত একটি পদযাত্রা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু ঘুর্ণিঝড় রিমালের কারণে বাতিল হয়ে যায় সেই পদযাত্রা। তবে, পূর্ব নির্ধারিত সূচি মেনে সোনারপুর জনসভা করেন তৃণমূলনেত্রী।