৩০ মে পর্যন্ত বন্ধ কালীঘাট-দক্ষিণেশ্বর মন্দির, ভিডিও কলেই পুজো দেওয়া যাবে তারাপীঠে

উল্লেখ্য, গতবছর ২৩ মার্চ থেকে ৯৩ দিন তারাপীঠ মন্দির বন্ধ ছিল।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‌রবিবার থেকে ১৫ দিনের জন্য রাজ্যে লকডাউনের বিধিনিষেধ আরও কড়া হচ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে রাজ্যে আরও তিনটি প্রসিদ্ধ মন্দির, দক্ষিণেশ্বর, কালীঘাট ও তারাপীঠের দেবালয় সাধারণ দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। সম্প্রতি সরকারের তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে, তাতে ধর্মীয়স্থানে জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই কারণেই এবার মন্দির দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কমিটি। এর আগে গত ৯ মে বন্ধ করে দেওয়া হয় তারকেশ্বরের মন্দির।

শনিবার কালীঘাট মন্দির (Kalighat Temple) কমিনিট বৈঠকে বসেছিল। সেখানেই সিদ্ধান্ত হয়েছে যেহেতু রাজ্য সরকার ৩০ মে পর্যন্ত যে কোনওরকম জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে, তাই দর্শনার্থীদের জন্য মন্দির বন্ধ রাখা হবে। গতকাল সন্ধ্যায় তারাপীঠ মন্দিরের সেবাইত সংঘও বৈঠকে বসে অতিমারীর কারণেই সংক্রমণ এড়াতে একই সিদ্ধান্ত নেয়। তবে ঠিক হয়, যাঁর যেদিন মন্দিরে মায়ের পুজোর পালা, তিনি সেদিন মন্দিরে মায়ের পুজো দিয়ে সেবা করবেন। কিন্তু মায়ের দর্শন সরাসরি বন্ধ থাকলেও কড়া বিধিনিষেধের মধ্যেও ভারচুয়ালি দর্শন সম্ভব বলেই জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ- ভিডিও কলের মাধ্যমে।

আরও পড়ুন: World Book Day: বিখ্যাত মনীষীদের এইসব উক্তি আপনাকে আরও বেশি উৎসাহী করবে বই পড়তে

বাড়ি বসেই যাতে পুণ্যার্থীরা তারাপীঠের (Tarapith Temple) মায়ের দর্শন করতে পারেন, তার জন্য ইতিমধ্যেই ভিডিও কলের মাধ্যমে দর্শনের বন্দোবস্ত করেছেন সেবাইতরা। এমনকী পুণ্যার্থীদের দাবি মেনে ভিডিও কল করে তাঁদের নাম, গোত্র ধরে পুজোও দিয়ে দেন সেবাইতরা। মায়ের দর্শন করান। এখানেই শেষ নয়, দূর-দূরান্তের পুণ্যার্থীদের কাছে সংকল্প করা পুজোর ফুলও পাঠিয়ে দেওয়া হয় ডাকযোগে। ৩০ মে পর্যন্ত মন্দির বন্ধ থাকাকালীনও এই ব্যবস্থা চালু থাকবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গতবছর ২৩ মার্চ থেকে ৯৩ দিন তারাপীঠ মন্দির বন্ধ ছিল।

আরও পড়ুন: এক মানবী কতোটা আর কষ্ট দেবে…পড়ুন, বিরহের কবি হেলাল হাফিজের হৃদয়ছোঁয়া উক্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest