Puri’s Jagannath temple to open for devotees from February 1

Puri Jagannath Temple: পৃথক পৃথক দরজা দিয়ে প্রবেশ, ভক্তদের জন্য খুলছে পুরীর জগন্নাথ মন্দির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দির আগামী মঙ্গলবার থেকে আবার খুলে দেওয়া হবে ভক্তদের জন্য। শুক্রবার জেলা কালেক্টর, সমর্থ ভার্মা এই কথা জানিয়েছেন। সমস্ত কোভিড প্রোটোকল মেনেই মন্দির খোলা হবে বলে জানা গেছে।

করোনার তৃতীয় ঢেউ (Corona Third Wave) আছড়ে পড়ার পরই ভক্ত ও মন্দিরের কর্মীদের স্বাস্থ্যের কথা চিন্তা করে ১০ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল মন্দির কর্তৃপক্ষ। এরপর করোনার সংক্রমণ এখন একটু কম থাকায় মন্দির খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে। শুক্রবার পুরীর প্রধান প্রশাসক, পুরীর কালেক্টর এবং পুরীর এসপি একটি বৈঠক করেছিলেন। সেখানেই করোনা পরিস্থিতি থেকে শুরু করে যাবতীয় বিষয় নিয়ে আলোচনা হয়। তারপরই মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ১ ফেব্রুয়ারি থেকে ভক্তদের জন্য মন্দিরটি খুলে দেওয়া হবে।

আরও পড়ুন: বাস্তু মতে বাড়ির কোন দিকে ভগবান শিবের ছবি রাখলে ধরা দেবে সুখ–শান্তি, জেনে নিন

তবে মন্দির খোলা হলেও প্রবেশ দ্বার দুটি করা হয়েছে। পুরী শহরের বাসিন্দাদের পশ্চিম দরজা দিয়ে মন্দিরে প্রবেশ করতে হবে। আর অন্য রাজ্যের বাসিন্দাদের প্রবেশ করানো হবে পূর্বদিকের দরজা দিয়ে। তবে দিনের যে কোনও সময় ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবে কিনা তা নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। এছাড়া করোনা পরিস্থিতির (Corona Situation) কথা মাথায় রেখে উৎসবের সময় মন্দির বন্ধ রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ প্রসঙ্গে সমর্থ ভার্মা বলেন, “স্থানীয় অর্থনীতির বেশিরভাগটাই নির্ভর করে মন্দিরের উপর। সেই কারণেই করোনা পরিস্থিতির মধ্যে মন্দিরে দুটি প্রবেশ দ্বার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা কালেক্টর বলেছেন যে মন্দির দর্শনের জন্য একটি বিশদ নির্দেশিকা প্রকাশ করা হবে। অতিমারী চলাকালীন মন্দিরে প্রবেশের জন্য দর্শনের সময় এবং প্রয়োজনীয় সতর্কতাগুলির বিষয়ে এই নির্দেশিকায় উল্লেখ করা হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: ভুল দেওয়ালে কী আয়না লাগিয়েছেন? ক্ষতি ডেকে আনছেন না তো ?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest