বিদায় নিচ্ছে ওপো, এবার ভারতীয় কোম্পানির নাম কোহলিদের জার্সিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক:  বিশ্বকাপের ব্যর্থতার পর এবার ভারতীয় দলের সঙ্গ ছাড়ছে ওপো । চিনের এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি সম্পূর্ণ করতে চাইছে না। ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষেই তাঁরা সম্পর্ক ছিন্ন করতে চায়। বিসিসিআইকে ইতিমধ্যেই ওপো সেকথা জানিয়েও দিয়েছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে। ওপো-র পরিবর্তে টিম ইন্ডিয়ার জার্সির স্পনসর হতে পারে বেঙ্গালুরুর অনলাইন প্রশিক্ষণ এবং তথ্য প্রযুক্তি সংক্রান্ত সংস্থা বাইজু।

এক সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী ওপো জানিয়েছে, ২০১৭ সালে তারা যে দামে এই স্পনসরশিপ নিয়েছিল, তা যথেষ্ট বেশি। সেই জন্যেই এই চুক্তি ভাঙছে। প্রসঙ্গত, দ্বিপাক্ষিক সিরিজে অপ্পো বিসিসিআই-কে ৪ কোটি ৬১ লক্ষ টাকা দিত এবং আইসিসি-র টুর্নামেন্টে দিত ১ কোটি ৫৬ লক্ষ টাকা। এর আগে ভারতীয় দলের জার্সির স্পনসর ছিল স্টার। তারা দ্বিপাক্ষিক সিরিজে দিত প্রায় ২ কোটি টাকা এবং আইসিসি-র টুর্নামেন্টে দিত ৬১ লক্ষ টাকা। ভারতীয় বোর্ডের সঙ্গে বাইজুর কত টাকার চুক্তি হয়েছে, তা এখনও জানা যায়নি।

সেপ্টেম্বরে ভারতের সঙ্গে দক্ষিণ আফ্রিকার সিরিজ। সেই সিরিজেই বিরাট কোহালিদের জার্সিতে দেখা যাবে বাইজুর নাম।বৃহস্পতিবার বোর্ডের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। এই বিবৃতিতে বলা হয়েছে, “ভারতীয় দলের জার্সির স্পনসর হিসেবে বাইজু’সকে ( থিঙ্ক অ্যান্ড লার্ন প্রাইভেট লিমিটেড ) স্বাগত জানাচ্ছে বিসিসিআই। ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর থেকে ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত বাইজু’স থাকবে ভারতীয় দলের জার্সির স্পনসর হিসেবে। বর্তমানে ভারতীয় দলের জার্সি স্পনসর ওপো। তাদের সঙ্গে চুক্তি আর বাড়াতে চাইছে না বোর্ড। সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই এই নতুন স্পনসরের নাম দেখা যাবে জার্সিতে।”

এ দিন বোর্ডের সিইও রাহুল জোহরি জানিয়েছেন, “বিসিসিআই-এর তরফে আমরা ওপোকে এতদিন ধরে ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকার জন্য ধন্যবাদ জানাই। সেইসঙ্গে আমি বাইজু’সকে নতুন স্পনসর হিসেবে স্বাগত জানাচ্ছি। আশা করছি আমরা আগামী দিনে এ ভাবেই একসঙ্গে এগিয়ে যাব।”

বাইজু’স-এর প্রতিষ্ঠাতা ও সিইও বাইজু রবীন্দ্রন জানিয়েছেন, “আমরা ভারতীয় দলের জার্সির স্পনসর হতে পেরে গর্বিত। ক্রিকেট প্রত্যেক ভারতবাসীর রক্তে। আমরা এর সঙ্গে যুক্ত হতে পেরে আনন্দিত। পড়াশোনার সঙ্গে যুক্ত থাকায় আমাদের সবসময় মনে হয়েছে, একজন বাচ্চার বড় হয়ে ওঠার পিছনে খেলার একটা গুরুত্ত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ক্রিকেট যেভাবে দেশের কোটি কোটি বাচ্চাকে উৎসাহ দেয়, তেমনই বাইজু’সও দেশের কোটি কোটি বাচ্চাকে পড়ার প্রতি আগ্রহ গড়ে তোলে।”

ওপোর তরফেও ধন্যবাদ জানানো হয়েছে বোর্ডকে। একটা বিবৃতিতে তারা জানিয়েছে, “মাত্র পাঁচ বছরের মধ্যেই ভারতের প্রায় প্রতিটা ঘরে পরিচিত নাম ওপো। ভারতের বাজারে ধীরে ধীরে নিজেদের জায়গা করে নিয়েছে ওপো। আর এ সবের পিছনে ভারতীয় দলের জার্সি স্পনসর হওয়া একটা অন্যতম কারণ।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest