Site icon The News Nest

হাতছানি দিচ্ছে কাশ্মীরের টিউলিপ গার্ডেনের স্বর্গীয় সৌন্দর্য, দেখুন ছবি…

kashmir tulip garden21 866x650 1

এশিয়ার বৃহত্তম টিউলিপ ফুলের বাগান খুলে যাচ্ছে আজ থেকে। আগামী ৩ সপ্তাহ এটি খোলা থাকবে দর্শকদের জন্য। বুধবার এই টিউলিপ বাগানের ছবি টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  তিনি লেখেন, ‘সময় পেলে অবশ্যই ঘুরে আসুন জম্মু -কাশ্মীর থেকে। দেখে আসুন টিউলিপের্ অসাধারণ সৌন্দর্য। প্রাণ ভরা আতিথেয়তা নিয়ে আপনাদের জন্য অপেক্ষা করছেন জম্মু- কাশ্মীরবাসী।’ তিনি আরো লেখেন, আগামী কাল জম্মু -কাশ্মীরের একটি বিশেষ দিন। আগামীকাল জনসারণের জন্য খুলে যাচ্ছে রাজকীয় টিউলিপ বাগান। প্রায় ৬৪ প্রজাতির ১৫ লক্ষ ফুল দেখতে পাবেন আপনারা।’

জানা গিয়েছে, পর্যটকদের আগমন জানাতে তৈরি কাশ্মীর সরকার। বাদামওয়াড়ি গার্ডেন, শিকারা ভ্রমণ, টিউলিপ গার্ডেন ঘুরতে যাওয়ার শখ থাকলে এখনিই প্ল্যান করে ফেলুন। সংবাদসংস্থা এএনএই’কে টুরিজম ডিরেক্টর গুলম নবি জানান,”পর্যটকদের জন্য বিভিন্নরকমের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পর্যটকরা যাতে স্থানীয় রীতি রেওয়াজ পুরোদস্তুর উপভোগ করতে পারে তার ব্যবস্থা করা হয়েছে। ”

আরও পড়ুন: গুলমার্গে বসেই নর্থপোলের অভিজ্ঞতা! তৈরি হল ভারতের প্রথম ইগলু রেস্তরাঁ

কিছুদিন আগেই জম্মু কাশ্মীর টুরিজমের পক্ষ থেকে দেশের বিভিন্ন রাজ্যে রোড শোয়ের আয়োজন করে।পুনে, কলকাতা, ব্যাঙ্গালোর, জয়পুরে হয় সেই রোড শো। জয়পুর থেকে আসা এক পর্যটক বলেন কাশ্মীরের মনোরম আবহাওয়া সত্যিই উপভোগ করছেন তিনি সঙ্গে শিকারা ভ্রমণ খুবই আনন্দদায়ক।

ওয়ালি মহম্মদ শিকারা অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের তিনি খুবই আশাবাদী যে এই বছর প্রচুর মানুষ আসবেন কাশ্মীরে ছুটি কাটাতে। ডাল লেকে শোভা পর্যটকদের কাছে ভীষণই আকর্যণের। সারা পৃথিবীর মানুষকে স্বাগত জানাতে প্রস্তুত কাশ্মীর।

আরও পড়ুন: দোলে বেড়াতে যাবেন ভাবছেন? চোখ বুলিয়ে নিন স্পেশ্যাল ট্রেনের তালিকায়

Exit mobile version