Site icon The News Nest

ওজন কমাতে চান? জেনে নিন অর্গানিক ওয়েট লস ড্রিংকসের রেসিপি

las aguas funcionales

ওয়েব ডেস্ক: ওজন কমানোর জন্য আমরা কতজন কতকিছু করি! অনেকেতো পারলে খাওয়া-দাওয়াই বন্ধ করে দেয় চিরতরে! আবার কেউ কেউ মাত্রাতিরিক্ত ব্যায়াম করে কয়েকদিনেই শুকাতে চান।সবকিছুই একটা লিমিট-এর মধ্যে রেখে ধৈর্য ধরে এগোতে হয়। আর ওজন কমানোটাও একটু সময় আর ধৈর্যের ব্যাপার!

আরও পড়ুন: ত্বক ‘বুড়িয়ে’ যাচ্ছে? জেনে নিন বলিরেখা প্রতিরোধের উপায়

আজ ওজন কমানোর জন্য ২ টি খুব কার্যকরী ড্রিংকস-এর রেসিপি দিলাম।

উপকরণ

কালো জিরে – ১ চামচ
আদা গুঁড়ো-১ চা চামচ
পুদিনা পাতা- ২ টা স্টিক
গ্রিন টি- একটি ব্যাগ বা পাতা এক চা চামচ
মধু- ১ টেবিল চামচ
লেবু- একটির অর্ধেক
জল – ৩ গ্লাস

প্রণালী

একটি পাত্রে জল নিন। তাতে কালো জিরে , আদা গুঁড়ো, পুদিনা পাতা ও লেবু দিয়ে ফুটিয়ে ২ গ্লাস পরিমাণ করুন। তারপর নামিয়ে এক গ্লাস রাতে খাওয়ার জন্য সংরক্ষণ করুন। যে গ্লাসটি খাবেন তাতে গ্রিন টি, লেবুর রস ও মধু মিশিয়ে ভালো করে নেড়ে ড্রিংক-টি তৈরি করুন। গ্রিন টি যদি পাতা হয়, তো একটি ছাঁকনিতে নিয়ে মিশ্রণটিতে ডুবিয়ে রাখুন ৫ মিঃ। ব্যস! তৈরি! সকালে ও রাতে খালি পেটে এটি খেলে ওজন কমাতে দারুণ রকমের ফল দেয়।

আরও পড়ুন:  অবিকল কাজল! নাইসা দেবগনের ছবি নজর কাড়ল সোশ্যাল মিডিয়ায়

এবার চলুন আরেকটি ওয়েট লস ড্রিংক-এর রেসিপি জেনে নিই।

এটার প্রধান উপকরণ হচ্ছে অ্যাপেল সিডার ভিনেগার। এটি খিদে কমায়, ব্লাড সুগার লেভেল কমায়, ফ্যাট বার্ন করে মেটাবলিজম উন্নত করে। এতে থাকা দারুচিনির গুঁড়ো যা ব্লাড সুগার কমিয়ে টাইপ ২ ডায়াবেটিস-এর ঝুঁকি কমায়। এর অ্যান্টি-ইনফ্লেমেটরি ও অ্যান্টি-ব্যাক্টেরিয়াল প্রোপার্টিজ ওয়েট লস করতে দারুণভাবে সাহায্য করে।

উপকরণ

জল – ১ গ্লাস
অ্যাপেল সাইডার ভিনেগার-১ টে.চা.
মধু-১/২ টে.চা.
লেবুর রস- ১/২ টে.চা.
দারুচিনির গুঁড়ো- ১/৪ টে.চা.

প্রনালী

সব উপকরণ একসাথে মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে পান করুন। জল নরমাল টেম্পারেচার-এর হতে হবে। স্ট্র দিয়ে খাবেন যেন দাঁতে না লাগে।

Exit mobile version