Site icon The News Nest

‘৫০০ টাকার জন্য লাইনে… ভিখারি’! লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে মন্তব্যের জন্য দিলীপের বিরুদ্ধে দায়ের FIR

dilip ghosh on sitalkuchi

রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ কর্মসূচিকে বিঁধতে গিয়ে ‘বেফাঁস’ দিলীপ! বর্ধমান জেলা কার্যালয় রাঢ়বঙ্গের সাংগঠনিক বৈঠকে যোগ দিয়ে মঙ্গলবার রাজ্য BJP সভাপতি বলেন, ‘৫০০ টাকার জন্য সাধারণ মানুষকে ভিখারির মতো লাইনে দাঁড় করিয়ে রাখা হচ্ছে।’ এই মন্তব্যই শোনা গেল দিলীপ ঘোষের গলায়। তাঁর মন্তব্যের প্রেক্ষিতে মহিলারা বিক্ষোভ দেখাচ্ছে, এমনটা শোনার পর দিলীপের পালটা প্রতিক্রিয়া, ‘বিক্ষোভ করুন, ৫০০ টাকার জন্য লাইনে দাঁড়াচ্ছেন। ভিখারি নয় তো কী?’ দিলীপ ঘোষের এই মন্তব্যের তীব্র সমালোচনা শুরু হয়েছে। রাজ্য শাসক দলের দাবি, এই মন্তব্যের মাধ্যমে সাধারণ মানুষকে অপমান করেছেন দিলীপ। এবার দিলীপের বিরুদ্ধে এবার থানায় অভিযোগ দায়ের করলেন এক মহিলা।

পুলিশ সূত্রে খবর, অভিযোগকারী এই মহিলার নাম টুসু হাজরা। টুসু সালকিয়ার সীতানাথ লেনের বাসিন্দা। দিলীপের বিরুদ্ধে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারী মহিলা জানান, ‘‌আমি লাইনে দাঁড়িয়ে এই প্রকল্পের জন্য আবেদন করেছি। জনমুখী এই প্রকল্পে লাখ-লাখ মহিলা লাইনে দাঁড়িয়ে আবেদন করেছেন। কোন অধিকারে দিলীপ তাঁদের ভিখারী বলতে পারেন? দিলীপের এই মন্তব্যের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করব। তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।’‌

আরও পড়ুন: Deb Vs Deb :ত্রিপুরায় দেবের গড়ে গিয়ে এবার ‘চ্যালেঞ্জ’ সাংসদ দেবের

উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প খোলা হয়েছে। ক্যাম্পে গেলে বিনামূল্যেই মিলছে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের ফর্মও। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলাদের অ্যাকাউন্টে সরাসরি টাকা ঢুকবে। সাধারণ বা জেনারেল (General) মহিলারা পাবেন ৫০০ টাকা। তফশিলি জাতি (SC) ও উপজাতি (ST) এবং আদিবাসী মহিলারা পাবেন প্রতি মাসে ১০০০ টাকা। রাজ্যের ২৫ থেকে ৬০ বছরের মহিলারা এই টাকা পাবেন। সরকারি চাকুরিরতা এবং পেনশন প্রাপকরা এই পরিষেবা পাবেন না। আগামী সেপ্টেম্বর থেকে অ্যাকাউন্টে টাকা ঢোকার কথা।

আরও পড়ুন: দুয়ারে সরকারের ক্যাম্পে থিকথিকে ভিড়, হাওড়ার দাসনগরে পদপিষ্ট অন্তত ১২

 

 

Exit mobile version