বদগামে জঙ্গিদের হাতে অপহৃত জওয়ান ইয়াসিন ভাট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শ্রীনগর: এমনিতেই উত্তপ্ত হয়ে রয়েছে কাশ্মীর। তার মাঝেই শুক্রবার সন্ধ্যায় এক সেনা জওয়ানকে বাড়ি থেকে অপহরন করল সন্ত্রাসবাদীরা।অপহৃত জওয়ানের  নাম মহাম্মদ ইয়াসিন ভাট। তিনি বদগ্রামের কাজীপোরা ছাদুরা এলাকার বাসিন্দা।

প্রায় মাসখানেক পর ছুটি নিয়ে ২৬ ফেব্রুয়ারি বাড়ি ফিরেছিলেন ইয়াসিন । তাঁকে খুঁজে বের করতে ব্যাপক তল্লাশি শুরু করেছে পুলিশ। খবর পেয়ে পুলিশের পদস্থ আধিকারিকরা তল্লাশিতে নেমে পড়েছেন।এমনিতেই জম্মু-কাশ্মীরে জঙ্গি খুঁজে বের করতে প্রতিদিন তল্লাশি চালানো হচ্ছে। নিয়মিত জঙ্গিদের সঙ্গে সেনা ও পুলিশের গুলি বিনিময়ের খবর মিলছে। যেহেতু এখন ভারত -পাকিস্তানের সম্পর্ক অত্যন্ত উত্তেজনামূলক ।তাই এই অপহরণ কান্ডকে আরো গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

এর আগে বাড়ি ফিরলে ২২ বছরের লেফটেনেন্ট ওমর ফৈয়াজকে অপহরণ করেছিল জঙ্গিরা।এরপর উদ্ধার হয়েছিল তার মৃতদেহ। ২০১৭ র এই মর্মান্তিক ঘটনা সবার স্মৃতিতে রয়েছে । বোনের বিয়ে উপলক্ষে বাড়ি ফিরেছিলেন ফৈয়াজ। একই ঘটনা ঘটেছিল রাষ্ট্রীয় রাইফেলের সেনা ঔরঙ্গজেবের সঙ্গে।দক্ষিণ কাশ্মীরের সফিয়ানে পোস্টিং ছিল ঔরঙ্গজেবের।গত বছর জুন মাসে তাঁকে অপহরণ করে জঙ্গিরা। এরপর তাঁর বুলেটবিদ্ধ দেহ উদ্ধার করা হয়। ঔরঙ্গজেব ছিলেন জম্মুর পুঞ্চ এলাকার  বাসিন্দা। ঈদ উপলক্ষে বাড়ি ফিরছিলেন তিনি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest