আপনার থাপ্পড়ও আমার কাছে আশীর্বাদ’, পুরুলিয়ায় মমতাকে জবাব মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#পুরুলিয়া: ‘মমতাদিদি আমাকে থাপ্পড় মারতে চান। আপনার থাপ্পড় আমার কাছে আর্শীবাদ।” পুরুলিয়ার সভা থেকে আরও একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘থাপ্পড়’ মন্তব্যর জবাব দিলেন নরেন্দ্র মোদী।প্রসঙ্গত, গত ৭মে জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রকাশ্যে বলেন, ”যখন মোদী বাংলায় এসে বলেন, মমতাদিদি তোলাবাজ। তখন মনে হয়, দিই একটা ঠাসিয়ে গণতন্ত্র্রের থাপ্পড়।” এদিনের সভা থেকে তারই জবাব দিলেন মোদী।

বৃহস্পতিবার রাজ্যে নির্বাচনী প্রচার সভা করতে এসে মোদী মমতার থাপ্পরের জবাব দিয়েছেন কৌশলগত ভাবে৷ প্রধানমন্ত্রী বলেছেন, ও মমতা দিদি৷ আমি তো আপনাকে দিদি সম্বোধন করি৷ আপনাকে সম্মান করি৷ আপনার থাপ্পড়ও আমার কাছে আশীর্বাদের মতো৷ কিন্তু আপনার সাথীরা যারা চিটফান্ডে যুক্ত তাদের আপনি যদি থাপ্পড় মারতেন তবে বাংলার মানুষের এত দূর্গতি হতো না৷ ওই তোলাবাজদের যদি থাপ্পড় মারতেন তবে এতদিন রাজ্যে তৃণমূল তোলাবাজি ট্যাক্স থাকতো না৷ গত বছর পঞ্চায়েত ভোটে পুরুলিয়ায় বিপর্যয় হয়েছে তৃণমূলের। রুক্ষ মাটিতে সংগঠন অনেকটাই মজবুত করে ফেলেছে বিজেপি। এ দিন মোদীর সভায় উপচে পড়া ভিড় সম্ভবত তারই জানান দিচ্ছিল। তা দেখে প্রধানমন্ত্রীও উৎসাহী হন। বলেন, “পুরুলিয়ার এই সত্য দিল্লিতে বসে অনুমান করতে পারিনি।”

শব্দ নিয়ে কারিকুরি করতে বরাবরই সিদ্ধহস্ত মোদী। তৃণমূলের স্লোগান ‘মা মাটি মানুষ’কেও সেই শব্দের মারপ্যাঁচেই পুরুলিয়া থেকে আক্রমণ করেছেন মোদী। তিনি বলেন, ‘‘সন্তান হারানোর শোক বাংলার মাআজ কাঁদছেন। গণতন্ত্রপ্রেমী নির্দোষ নাগরিকের রক্তে লাল রঙে বদলে গিয়েছে মাটি। আর মানুষভীত সন্ত্রস্ত হয়ে বাঁচতে বাধ্য হচ্ছেন।’’ বিরোধী জোটকে কটাক্ষ করে তিনি বলেন, ”পাঁচ দফার ভোটে হতাশ খিচুড়ি জোট। ২৩মের পর সংবিধান সকলের হিসাব করবে।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest