এপ্রিলেই সব থেকে কম দামের ফোন নিয়ে আসছে রেডমি, স্যামসাং, নোকিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: কম দামও হবে, আবার ঝাঁ চকচকে মডেলের দেখনদারিও থাকবে এমন স্বপ্ন যাঁরা দেখেছিলেন তাঁদের আশা পূরণ হতে চলেছে। পাঁচ হাজার টাকার মধ্যেই নামী ব্র্যান্ডের এমন মোবাইল যদি হাতে ওঠে তাহলে কেমন হয়? শুধু নতুন মডেল নয়, এই ফোনগুলিতে থাকছে নতুন ফিচারও। রেডমি, স্যামসাং থেকে নোকিয়া, দেখে নিন কোন কোম্পানি কী কী নতুন মডেল লঞ্চ করছে। তাও এপ্রিলের মধ্যেই।

শাওমি রেডমি গো (৪,৪৯৯ টাকা থেকে শুরু)

redmi go

রেডমি গো ফোনে চলবে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম (গো এডিশন)। ইতিমধ্যেই ফিলিপিন্সে এই বাজেট ফোন লঞ্চ করেছে শাওমি। এই ফোনে থাকবে একটি ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসরের এই ফোনটি ১ জিবি র‍্যামের। আপাতত ৮ জিবি ও ১৬ জিবি, এই দুটি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে রেডমি গো। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। রেডমি গো-তে থাকছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এলইডি ফ্ল্যাশ এবং এইচডিআর মোড। সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ফোনের ব্যাটারি ৩০০০ এমএএইচ-এর।

স্যামসাং গ্যালাক্সি জে২ কোর (৫,৪৯০ টাকা)

samsung

৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে স্ক্রিনের এই ফোনটিতে থাকছে নতুন জে২ কোর প্রসেসর। ১ জিবি র‍্যামের ফোনটিতে ক্যামেরা কোয়ালিটি অনেক উন্নত। ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় সেলফি মোড। অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেমের ফোনটিতে ৮ জিবি স্টোরেজ থাকলেও মাইক্রো এসডি কার্ডে ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত।  ব্যাটারি কোয়ালিটি ২,৬০০ এমএএইচ-এর।

নোকিয়া ১ (৪, ২৮৫ টাকা থেকে শুরু)

nokia

ক্রেতাদের চাহিদা অনুযায়ী নোকিয়া বাজারে এনেছিল তাদের নোকিয়া ৮১১০ ৪জি ফোন। এটি একটি কিপ্যাড ফোন হলেও ৪জি সুবিধাসম্পন্ন। এ বার টেকপ্রেমীদের জন্য ভাল খবর নিয়ে এসেছে এই সংস্থা। তারা বাজারে আনছে অ্যান্ড্রয়েড ওরিও গো ভার্সনের ৮.১ অপারেটিং সিস্টেমের নোকিয়া ১। ৪.৫ ইঞ্চি ডিসপ্লের এই ফোনটিতে থাকছে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।  ছবি তোলার জন্য ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনের ক্যামেরা ২ মেগাপিস্কেলের। ব্যাটারি কোয়ালিটি ২,১০০ মিলি অ্যাম্পিয়ারের।

লাভা জেড৬১ (৪,৯৯৯ টাকা থেকে শুরু)

lava

লাভা জেডের এই মডেলের সঙ্গে জোলো এরা ৪এক্সের বিস্তর মিল। ৫.৪ ইঞ্চি এইচডি ডিসপ্লের স্লিক মডেল, অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম এবং  ১ জিবি র‍্যামের ফোনটির মডেল বেশ আকর্ষণীয়। ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় রয়েছে ছবিতে চমক আনার মতো সফটওয়্যার, ৫ মেগাপিক্সেল সামনের ক্যামেরায় থাকছে এলইডি ফ্ল্যাশ লাইট। ৩,০০০ এমএএইচ-এর ব্যাটারি কোয়ালিটির ফোনটিতে ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest