এবার বিজেপির নিশানায় ‘দাবাং’ খান, শ্যুটিংয়ে শিবলিঙ্গের অবমাননার অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইন্দোর: শ্যুটিং চলছে ‘দাবাং ৩’ ছবির। আর সেই সেটের ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যাচ্ছে কাঠের তক্তায় ঢাকা দেওয়া হয়েছে শিবলিঙ্গ। সেই ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্ক। কেন ঢেকে রাখা হয়েছে শিবলিঙ্গকে, প্রশ্নের মুখে পড়েছেন অভিনেতা সলমন খান। শুধু সলমন নন, সে রাজ্যে ক্ষমতাসীন কংগ্রেস সরকারের বিরুদ্ধেও একই অভিযোগ এনেছে বিজেপি। এদিকে কংগ্রেসের পাল্টা কটাক্ষ, ভোটের প্রচারে অন্য কোনও ‌‌ইস্যু নেই বিজেপির। তাই এই ধরনের অভিযোগ করছে তাঁরা।

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই মধ্যপ্রদেশে ‘‌দাবাং–৩’ সিনেমার শ্যুটিং করছেন সলমন। এর মধ্যেই একদিন শ্যুটিংয়ের সময় একটি শিবলিঙ্গের কাঠের পাটাতন বসানো হয়। পরে শ্যুটিং চলাকালীন বেশ কয়েকজনকে ওই পাটাতনের উপর দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আর সেই ছবিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপরই বিক্ষোভে নামে বিজেপি। স্থানীয় কয়েকজন মানুষকে বিক্ষোভ দেখাতেও দেখা যায়। বিজেপি আবার দাবি জানায়, অবিলম্বে সলমনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করুক কমলনাথ সরকার। বিজেপির ভাইস–প্রেসিডেন্ট তথা বিধায়ক রামেশ্বর শর্মার অভিযোগ, রাজ্যে কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকেই হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে ইচ্ছাকৃতভাবে আঘাত করা হচ্ছে। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী কমলনাথ যাতে সলমনের বিরুদ্ধে পুলিসকে অভিযোগ দায়েরের নির্দেশ দেন, সেই দাবিও তোলেন।

এদিকে, এই প্রসঙ্গে রাজ্য কংগ্রেসের মুখপাত্র পঙ্কজ চতুর্বেদী বলেন, ‘‌আসন্ন লোকসভা নির্বাচনে লড়ার জন্য বিজেপির কাছে কোনও ইস্যু নেই। আগের বিজেপি সরকার মধ্যপ্রদেশে কোনও উন্নয়নের কাজ করেনি। এই জন্যই তাঁরা এ ধরনের ইস্যু খুঁজে বের করছে। যাতে হিন্দু–মুসলিমের মধ্যে ভেদাভেদ সৃষ্টি হয়। কিন্তু ওরা এতে সফল হবে না।’ এদিকে সলমন খান জানিয়েছেন, কোনওভাবে যাতে শিবলিঙ্গটিতে আঘাত না লাগে সেজন্যই সেটিকে কাঠের পাটাতন দিয়ে ঘেরা হয়েছিল। পরে সেটি সরিয়ে দেওয়াও হয়। আর এই কাজের মাধ্যমে কারোর ভাবাবেগে আঘাত দেওয়ারও উদ্দেশ্য ছিল না তাঁদের। তবে এর পাশাপাশি বিতর্ক না না মধ্যপ্রদেশ থেকে শ্যুটিং উত্তরপ্রদেশে নিয়ে যাওয়ার কথাও বলেন তিনি।

এদিকে বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হওয়ার ঠিক পরপরই ওই শিবলিঙ্গের উপর শ্যুটিংয়ের জন্য লাগানো তক্তা সরিয়ে দেওয়া হয়। পুরো ঘটনার বিষয়ে অবশেষে সলমন খান নিজেই মুখ খুলেছেন। তিনি বলেন, ”আমি সবথেকে বড় শিবভক্ত। আপনারা যদি এখানে শ্যুটিং করতে না দেন, তাহলে প্যাকআপ করে চলে যাব। মুখ্যমন্ত্রী কমলনাথের আগ্রহতেই আমি এখানে শ্যুটিং করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমার এক দাদা এখানকার পুলিস আধিকারিক ছিলেন। আমি এখানে আমার বাড়ি ভেবেই এসেছি। আমি শ্যুটিংয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় সাধারণত পোস্ট করি না, তবে এক্ষেত্রে করছি কারণ এর নামের সঙ্গে মহেশ্বর শব্দটি আছে। ”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest