গাছ লাগাও অভিযানে হামলা, মহিলা আধিকারিককে ঘিরে ধরে বাঁশপেটা করল বিধায়কের ভাই ও অনুগামীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#হায়দরাবাদ: গাছ লাগাও অভিযানে এসেছিলেন মহিলা ফরেস্ট অফিসার। সঙ্গে ছিল এক দল পুলিস-ও। কিন্তু স্থানীয়দের প্রবল বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁদের। পরিস্থিতি এতটাই চরমে ওঠে, মহিলা ফরেস্ট অফিসারকে বেধড়ক মারধর করা হয়। সে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। ঘটনাটি ঘটেছে তেলাঙ্গানার কোমারাম ভীম অসিফাবাদ জেলার সিরপুর কাগজ়নগরে।

তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও সম্প্রতি ‘কালেশ্বরম সেচ প্রকল্প’ উদ্বোধন করেন। ও দিনই ছিল নীতি আয়োগের বৈঠক। এই প্রকল্পকে এতটাই গুরুত্ব দিয়েছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী যে, উদ্বোধনের জন্য যাননি নীতি আয়োগের বৈঠকে। এই প্রকল্পকে নিজের স্বপ্নের প্রকল্প বলেছেন কেসিআর। ওই প্রকল্পের একটি অংশ ‘গাছ লাগাও অভিযান’-এ গিয়েছিলেন ওই ফরেস্ট অফিসার সি অনিতা। জমি বিবাদের জেরে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁদের।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, খোলা মাঠের উপর সবুজ ট্র্যাক্টরের উপর উর্দি পরে দাঁড়িয়ে এক মহিলা আধিকারিক। তাঁর আশপাশে জড়ো একাধিক ব্যক্তি। প্রায় প্রত্যেকের হাতেই প্রমাণ সাইজের বাঁশের লাঠি। হঠাৎই ট্র্যাক্টরের উপর লাঠি দিয়ে মারতে শুরু করল তারা। মহিলাটি মোবাইল ফোনে সে খবর দেওয়ার চেষ্টা করতেই লাঠির ঘায়ে তাঁর হাত থেকে তা ছিটকে গেল। এ বার সরাসরি লাঠির আঘাত নেমে এল তাঁর উপরেই। চলতে থাকল এলোপাথাড়ি লাঠি। নিজেকে বাঁচানোর চেষ্টা করেও রেহাই পাননি তিনি। ওই ভিডিওয় দেখা গিয়েছে, পুলিশের উপস্থিতিতেই চলছে হামলা। পুলিশ উত্তেজিত টিআরএস কর্মীদের নিরস্ত করার চেষ্টা করলেও তা সফল হয়নি।রক্তাক্ত অবস্থায় তাঁকে কোনো রকমে উদ্ধার করে নিয়ে আসেন সহকর্মীরা। ভরতি করা হাসপাতালে।

জেলা পুলিশের এক শীর্ষ কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন,মোট ১৬ জনকে মগ্রেফতার করা হয়েছে এই ঘটনায়। ধৃতদের মধ্যে রয়েছেন তেলেঙ্গানার শাসকদলের বিধায়কের ভাই ও স্থানীয় জেলা পরিষদের এক সদস্যও। ফরেস্ট অফিসার অনিতার অবস্থাও স্থিতিশীল বলে জানা গিয়েছে। তাঁর নিজের দলের বিধায়কের ভাইয়ের নাম এই ঘটনায় জড়িয়ে পড়ায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পড়েছে টিআরএস।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest