দেশের সব জনগনের সঙ্গে আমিও চৌকিদার, নয়া স্লোগান নিয়ে ভোট রণাঙ্গণে মোদী,দেখে নিন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হতেই প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। এ বার সোশ্যাল মিডিয়াতেও প্রচারে নামল তারা। নির্বাচনী প্রচারমূলক একটি ভিডিও শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০১৪ সালে নির্বাচনী প্রচারে মোদীর স্লোগান ছিল ‘আমি আপনাদের চৌকিদার।’ তার পর গঙ্গা-যমুনা-নর্মদা দিয়ে অনেক জল গড়িয়েছে। চৌকিদারের সঙ্গে ‘চোর’ শব্দটি জুড়ে দিয়েছে কংগ্রেস-সহ বিরোধীরা। ফের সেই ‘চৌকিদারকেই’ হাতিয়ার করলেন নরেন্দ্র মোদী। এ বার অবশ্য একা নয়, মোদীর দাবি, দেশের সবার সঙ্গে তিনি নিজেও একজন চৌকিদার।টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, “আপনাদের চৌকিদার নিজের পায়ে দাঁড়িয়ে শক্ত হাতে দেশের হাল ধরে আছে। কিন্তু আমি একা নই। যাঁরা সমাজের নোংরা পরিষ্কার করেন, দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেন, তাঁরা প্রত্যেকে চৌকিদার। যাঁরা প্রতি মুহূর্তে দেশের উন্নতির জন্য পরিশ্রম করেন, তাঁরা প্রত্যেকে চৌকিদার। আজকে, প্রত্যেক ভারতীয় বলছেন, ম্যায় ভি চৌকিদার।” জানা গিয়েছে, আগামী ৩১ মার্চ #আমিওচৌকিদার নামে একটি অনুষ্ঠানেরও আয়োজন করেছে বিজেপি।

‘ম্যায় ভি চৌকিদার’।শনিবার সকালে ওই স্লোগান দিয়ে টুইটারে তিন মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিওটি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী।সেই ভিডিয়োয় রয়েছে একটি গান। আর সেই গানের সঙ্গেই প্রধানমন্ত্রীকে কখনও দেখা যাচ্ছে কোনও জনসমাবেশে, কখনও বা কোনও যুদ্ধের ট্যাঙ্কের উপরে। নানা রকমের কর্মকাণ্ডে। বোঝাতে চাওয়া হচ্ছে, সঙ্কটে তিনিই দেশের ‘পরিত্রাতা’।

২০১৪-য় ক্ষমতাসীন হওয়ার পর থেকেই প্রধানমন্ত্রী মোদীর মুখে বার বার শোনা গিয়েছে দু’টি শব্দ। ‘চৌকিদার’ ও ‘প্রধান সেবক’। রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে বিতর্কের সূত্রপাত হতেই কংগ্রেসের তরফে কটাক্ষ শুরু হয় ‘চৌকিদার’ শব্দটি নিয়ে।তারপর থেকেই এই চৌকিদার প্রসঙ্গেই বিরোধীদের সবথেকে বেশি সমালোচনার মুখে পড়েছেন নরেন্দ্র মোদী। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বারবার মোদীকে আক্রমণ করে বলেছেন, ‘চৌকিদার চোর হ্যায়।’ এখন সেটি কংগ্রেসের স্লোগানে পরিণত হয়েছে। এই অবস্থায় ম্যায় ভি চৌকিদার’ স্লোগানের উপর ভর করে উনিশের ভোটে বিজেপি কী ফল করে, তার উত্তর তো দেবে ২৩ মে।

https://www.facebook.com/narendramodi/videos/320532898653008/?t=0

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest