নৃশংস হত্যালীলা জাপানে, আততায়ীর হামলায় নিহত ২, আহত ১৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#টোকিও: জাপানের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। ছুরি হাতে আততায়ীয় হামলা প্রাণ গেল দু’জনের। আহত হয়েছেন ১৭। মঙ্গলবার সকালে এই ঘটনাটি ঘটেছে টোকিওর দক্ষিণে কাওয়াসাকি শহরে।

জাপানের ব্যস্ততম এলাকা কাওয়াসাকি৷ সেখানেই রয়েছে স্কুল, অফিস৷ ওই এলাকাকেই টার্গেট করে আততায়ী৷  স্থানীয় সময় সকাল পৌনে ৮টা নাগাদ দেখা যায়, ছুরি হাতে রাস্তার মাঝে ছুটে বেড়াচ্ছে এক ব্যক্তি৷ হাতের সামনে যাকেই পাচ্ছে, তার উপরেই হামলা চালাচ্ছে সে৷ পুরুষ, মহিলা থেকে স্কুলের শিশু, তার নিশানা থেকে বাদ যাচ্ছে না কেউই। মর্মান্তিক আর্তনাদে চারদিক ছেয়ে যায়। হামলা চালানোর পরে ওই যুবক নিজেকেও ছুরি দিয়ে আঘাত করে।  খবর পৌঁছায় পুলিশের কাছে৷ তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান আধিকারিকরা৷ এছাড়াও দমকল বাহিনীও যায় ওই এলাকায়৷ রাস্তায় পড়ে থাকা জখমদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়৷ অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প খুলে জখমদের চিকিৎসা শুরু হয়৷ প্রাথমিক চিকিৎসার পর যদিও অ্যাম্বুল্যান্সে করে সকলকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ শেষ পাওয়া খবর অনুযায়ী এই ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে৷ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে৷ গোটা কাওয়াসাকিজুড়ে জারি হয়েছে সতর্কতা।

তদন্তকারীদের কথায়, আততায়ীকে যখন গ্রেফতার করা হয় তখন তার শরীরেও বিঁধে ছিল ছুরি। গলগল করে রক্ত বার হচ্ছিল। অথচ মুখে ছিল পৈশাচিক হাসি। ঘটনাস্থল থেকে আরও দু’টি ছুরি উদ্ধার হয়েছে। কী কারণে এই হামলা সেটা এখনও অস্পষ্ট। ওই যুবকের সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে। এশিয়ার দেশগুলির মধ্যে জাপানে অপরাধের বাড়বাড়ন্ত অনেকটাই কম। গণহত্যা বা আততায় হামলার ঘটনা সেখানে খুব কমই ঘটে। ২০১৬ সালে এক মেন্টাল রিহ্যাবে এক আততায়ী একসঙ্গে ১৯ জন রোগীকে কুপিয়ে হত্যা করেছিল। তার পর থেকে সে ভাবে হামলার ঘটনা ঘটেনি। পুলিশ জানিয়েছে, এই ছুরি-হামলার তদন্ত শুরু হয়েছে। অপরাধীকে কড়া শাস্তি দেওয়া হবে।

এই মুহূর্তে জাপান সফরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিহত ওই ছাত্রী এবং আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest