সুুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত করা হচ্ছে, সুপ্রিম কোর্টকে জানিয়ে দিল কেন্দ্র

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে বিহার সরকারের আবেদনকে মান্যতা কেন্দ্র সরকারের। সিবিআই তদন্ত করা হবে, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র ।  এদিন রিয়া চক্রবর্তীর পিটিশনের শুনানি চলাকালীন দেশের সর্বোচ্চ আদালতে কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের কথা জানান সলিসিটার জেনারেল তুষার মেহতা। তিনি বলেন, বিহার সরকার কেন্দ্রের কাছে যে সুপারিশ পাঠিয়েছে সেই আবেদন মঞ্জুর করা হয়েছে।

কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিহার সরকারের পক্ষের আইনজীবী মুকুল রোহাতগি। তবে সলিসিটর জেনারেল তুষার মেহতা কেন্দ্রের সিদ্ধান্ত জানানোর আগে শুনানিতে সুশান্তের পরিবারের পক্ষের আইনজীবী বিকাশ সিং অভিযোগ করেন, মুম্বই পুলিশ তথ্যপ্রমান নষ্ট করে দিয়েছে। বিহার পুলিশকে তদন্তে সহযোগিতা করা উচিত মুম্বই পুলিশের। অন্য দিকে মহারাষ্ট্র সরকারের পক্ষের আইনজীবী আর বসন্ত অবশ্য সেই অভিযোগ খারিজ করে বলেন, মুম্বই পুলিশের বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এই ঘটনায় এফআইআর গ্রহণ করার এক্তিয়ারই নেই বিহার পুলিশের। তাঁর আরও বলেন, মুম্বইয়ে এখনও পর্যন্ত কোনও এফআইআর দায়ের হয়নি। তা ছাড়া মুম্বই পুলিশের কাজের বিচার করার কোনও অধিকার নেই বিহার পুলিশের।

আরও পড়ুন: এবার রবি ঠাকুরের ‘ডিটেকটিভ’ রূপে অনির্বান, দেখুন ওয়েব সিরিজের ট্রেলার…

সুশান্তের মৃত্যুতে নান ভাবে নাম জড়িয়েছে তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীর। সুশান্তের মৃত্যুর তদন্ত পটনা পুলিশের হাত থেকে সরিয়ে মুম্বই পুলিশকে দেওয়ার নির্দেশ দিক শীর্ষ আদালত— এই মর্মে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করেন রিয়া। বুধবার সেই মামলার শুনানিতেই সলিসিটর জেনারেল আদালতে জানান, সুশান্তের মৃত্যুতে বিহার সরকার যে সিবিআই তদন্তের সুপারিশ করেছে, কেন্দ্র তা মেনে নিয়েছে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে গতকাল মঙ্গলবারই নীতীশ কুমার সরকার সিবিআই তদন্তের সুপারিশ করে।  মুম্বই পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও তুলেছিলেন নীতীশ। এর পর গতকালই সেই সুপারিশে সায় দেন বিহারের রাজ্যপাল ফাগু চৌহান। সেই সুপারিশ পাঠানো হয় কেন্দ্রে।

আরও পড়ুন: কেরিয়ারে কোনওদিন যা করেননি, আজ করলেন অক্ষয়! নিজেই জানালেন সোশ্যাল মিডিয়ায়