West Bengal Madhyamik Result 2022 declared

WBBSE Madhyamik Result 2022: ৬৯৩ পেয়ে যুগ্ম প্রথম পূর্ব বর্ধমানের রৌনক, বাঁকুড়ার অর্ণব, প্রথম দশে ১১৪ জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রকাশিত হল ২০২২ সালের মাধ্যমিকের ফলাফল (WB Madhyamik Results 2022। এই বছর ৬৯৩ নম্বর পেয়ে প্রথম হয়েছেন ২ জন। বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই ও বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল প্রথম স্থান অধিকার করেছেন। পরীক্ষায় দ্বিতীয় হয়েছে কৌশিকী সরকার এবং রৌনক মণ্ডল নামের আরও ছাত্র। পরীক্ষায় তৃতীয় স্থানাধিকারী অনন্যা দাশগুপ্ত (Madhyamik Rank Holders)।  তবে বিরল হল, মোট ১১৪ জন পড়ুয়া প্রথম দশে স্থান পেয়েছে।

চতুর্থ হয়েছেন চারজন। তাদের প্রাপ্ত নম্বর ৬৯০। তারা আলিপুরদুয়ার, মালদহ, হুগলির এবং কলকাতার। আর কলকাতা থেকে প্রথম হয়েছে শুতর্ষি ত্রিপাঠী। পঞ্চম হয়েছেন ১১ জন। প্রাপ্ত নম্বর ৬৮৯। ষষ্ঠ হয়েছেন ৬ জন। প্রাপ্ত নম্বর ৬৮৮। সপ্তম হয়েছেন ১০ জন। প্রাপ্ত নম্বর ৬৮৭। অষ্টম হয়েছেন ২২ জন। প্রাপ্ত নম্বর ৬৮৬। নবম হয়েছেন ১৫ জন। প্রাপ্ত নম্বর ৬৮৫। দশম হয়েছেন ৪০ জন। প্রাপ্ত নম্বর ৬৮৪।

আরও পড়ুন: Online Class: এখনও কেন অফলাইনে ক্লাস? বেসরকারি স্কুলগুলিকে কড়া বার্তা রাজ্যের

এদিকে পরীক্ষার ৭৮ দিনের মাথায় এবার প্রকাশিত হয়েছে ফলাফল। এই বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ৭ মার্চ। পরীক্ষা শেষ হয় ১৬ মার্চ। পূর্ব মেদিনীপুরে পাশের হার সবচেয়ে বেশি। পূর্ব মেদিনীপুর জেলায় সর্বাধিক পাশের হার ৯৭.৬৩ শতাংশ। পাশের হারে দ্বিতীয় কালিম্পং আর কলকাতা রয়েছে চতুর্থ স্থানে। সেখানে পাশের হার ৯৪.৩৬ শতাংশ। এই বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। তার মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯। আর ছাত্রীর সংখ্যা ছিল ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন।

উল্লেখ্য, এবারের মাধ্যমিকের ফলাফল অসম্পূর্ণ নেই। এই বছর পরীক্ষায় পাশের হার ৮৬.৬ শতাংশ। পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর। পূর্ব মেদিনীপুরে পাশের হার ৯৭.৬৩ শতাংশ। কলকাতায় পাশের হার ৯৪ শতাংশ। ছাত্রীদের সংখ্যা এবার ছাত্রদের সংখ্যা থেকে ১১ শতাংশ বেশি হলেও পরীক্ষায় পাশের নিরিখে পিছিয়ে মেয়েরা।

আরও পড়ুন: Graduation Online Admission: সিলমোহর মুখ্যমন্ত্রীর, এবার স্নাতকে ভরতি কেন্দ্রীয় অনলাইন পদ্ধতিতে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest