প্রকাশ্যে এল নুসরত-নিখিলের হনিমুন ও ‘সিন্ধারা দুজ’ উদযাপনের ছবি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: আপাতত হাবি নিখিল জৈনের সঙ্গে মধুচন্দ্রিমা কাটাতে মরিশাসে রয়েছেন। তারই মাঝে প্রথম ‘সিন্ধারা দুজ’ সেলিব্রেশনের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান।

‘সিন্ধারা দুজ’ কী? শ্রাবণ মাসে অবাঙালি হিন্দুদের মধ্যে এটি পালনের রীতি রয়েছে। এই সময় বিবাহিত মহিলারা তাঁদের স্বামীর মঙ্গলকামনায় শিব পুজো করে থাকেন। আবার অবিবাহিত মহিলারাও ভালো স্বামী পাওয়ার আশায় উপোস করে থাকেন এবং শিব পূজো করেন। পুরাণ অনুযায়ী, তপস্যা করে এই বিশেষ দিনেই নাকি শিবকে স্বামী হিসাবে পেয়েছিলেন পার্বতী। সেকথা মাথায় রেখেই এখনও এই ‘সিন্ধারা দুজ’-এর পুজো করেন মহিলারা।

https://www.instagram.com/p/B0qn1AxHUI6/

আবার এটি ‘হরিয়ালি তিজ’ নামেও পরিচিত। কারণ, বর্ষায় সবুজ প্রকৃতির প্রতীক হিসাবেও এই উৎসব পালিত হয়। যে উৎসবে সবুজ পোশাক পরার রীতি রয়েছে। ‘সিন্ধারা দুজ’ পালনের জন্য স্বামী ও শাশুড়ির কাছে উপহারও পেয়ে থাকেন মহিলারা। আর এই উৎসবই বিয়ের পর প্রথমবারের জন্য সেলিব্রেট করলেন নুসরত। এদিন লাল শাড়ি, ময়না ও হাতে চূড়া পরে সনাতনী রীতি মেনেই সেজেছিলেন নুসরত। আর নিখিলের পরনে ছিল সাজা পাঞ্জাবি।

অন্যদিকে, মরিশাস থেকে ইনস্টাগ্রামে বেড়ানোর ছবি শেয়ার করেছেন নিখিল ও নুসরত। বিয়ের পর থেকেই নানা কাজে ভীষণ ব্যস্ত নুসরত। কখনও শপথ নিতে সংসদে ছুটে গেছেন, কখনও বা ইসকনের রথযাত্রায় বিশেষ অতিথির আসন অলঙ্কৃত করেছেন।অবশেষে ব্যস্ততা কাটিয়ে দু’জনে একান্তে কিছুটা সময় কাটানোর জন্যই পাড়ি দিয়েছেন মরিশাস। প্রথমে কলকাতা থেকে মুম্বই, সেখান থেকে ভোরের বিমানে সোজা মরিশাস।

https://www.instagram.com/p/B0s_6NhndBE/

হাতে চূড়া, গায়ে সাদা-নীলের মিশেলে ফুলহাতা জামা— নুসরতের ‘হনিমুন স্পেশাল আউটফিট’ চোখ টানবে সবারই।

https://www.instagram.com/p/B0nSOhnHZ_-/

নিখিলও কম যান না! নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে হনিমুনের ছবি পোস্ট করেছেন তিনিও। নুসরতের উদ্দেশে লিখেছেন, ‘উইথ মাই মুন’!

https://www.instagram.com/p/B0nL4iwHyN9/

পেছনে সবুজ পাহাড়ের রাশি। হাতে হাত রেখে তাঁরা দাঁড়িয়ে রয়েছেন একসঙ্গে। সময় যেন থমকে গিয়েছে।

https://www.instagram.com/p/B0qkVrKHTwt/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest