‘মুম্বই হামলার শহিদ হেমন্ত কারকারে দেশভক্ত নন’, প্রজ্ঞা ঠাকুরের মন্তব্যে বিতর্ক তুঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবারও বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা ঠাকুর। বললেন, ‘যাঁরা আসল দেশভক্ত, তাঁরা হেমন্ত কারকারেকে দেশভক্ত বলেন না।’ যে হেমন্ত কারকারে ২০০৮ সালের মুম্বই হামলায় নিহত হয়েছিলেন। যিনি ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণের তদন্তের নেতৃত্ব দিচ্ছিলেন।

কিন্তু কেন হেমন্ত সম্পর্কে এমন মতামত প্রজ্ঞার? ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলার অন্যতম অভিযুক্ত তিনি। আর সেই মামলারই তদন্তভার ছিল কারকারের হাতে। প্রজ্ঞার দাবি, তাঁকে জেরা করার সময় তাঁর উপরে নির্যাতন করেছিলেন কারকারে।

আরও পড়ুন : রাষ্ট্রপতির সফরের কারণে হাসপাতালে পৌঁছতে দেরি, মহিলার মৃত্যুতে ক্ষমা চাইল পুলিশ

শুক্রবার সংবাদসংস্থা এএআইয়ের টুইট করা একটি ভিডিয়ো। ভোপালের সাংসদকে বলতে শোনা যায়, ‘১৯৭৫ সালে এক জরুরি অবস্থা কার্যকর হয়েছিল। আর একবার জরুরি অবস্থা কার্যকর হয়েছিল ২০০৮ সালে। যেদিন ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণের মামলায় সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে পাকড়াও করা হয়েছিল। আমি নিজেই সেই পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম, দেখেছিলাম, শুনেছিলামও।’ সঙ্গে যোগ করেন, ‘যাঁরা আসল দেশভক্ত, তাঁরা হেমন্ত কারকারেকে দেশভক্ত বলেন না।’ বিজেপি সাংসদ অভিযোগ করেন, তিনি যে আর্চাযের কাছে অষ্টম শ্রেণিতে পড়েছিলেন, তাঁর উপর হেমন্ত কারকারে অত্যাচার চালিয়েছিলেন।

এর আগেও হেমন্ত কারকারে সম্পর্কে এই ধরনের মন্তব্য করেছিলেন তিনি। ২০১৯ সালেও তিনি বলেছিলেন, তাঁর সঙ্গে দুর্ব্যবহার করার জন্যই সেই অভিশাপে মৃত্যু হয়েছে হেমন্ত কারকারের। পরে অবশ্য তিনি ‌ক্ষমা চান। এবার ফের বিস্ফোরক মন্তব্য করলেন বিতর্কিত সাংসদ।প্রসঙ্গত, কয়েক মাস আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে কটাক্ষ করতে দেখা গিয়েছিল তাঁকে। বলেছিলেন, কোনও মেয়ে ওঁকে বিয়ে করতে চায় না। ওঁর কথা শুনলে বাচ্চারাও হাসে।

আরও পড়ুন : Covovax: শিশুদের উপর ইন্দো-আমেরিকান টিকা কোভোভ্যাক্স ট্রায়ালের আবেদন জানাচ্ছে সেরাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest