Congress MP Dies Of Heart Attack During Bharat Jodo Yatra

Bharat Jodo Yatra: হাঁটতে হাঁটতেই হঠাৎ মৃত্যু কংগ্রেস সাংসদের, হাসপাতালে ছুটলেন রাহুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারত জোড়ো যাত্রার(Bharat Jodo Yatra) মাঝেই মৃত্যু কংগ্রেস(Congress) সাংসদের। শনিবার পঞ্জাবের (Punjab) লুধিয়ানায় মৃত্যু হয় কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরি (Santokh Singh Chaudhary)। ভারত জোড়ো যাত্রায় পা মিলিয়েছিলেন তিনি, হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে ওই সাংসদের অসুস্থ হয়ে পড়ার খবর শুনেই, পদযাত্রা ছেড়ে হাসপাতালে ছোটেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী(Rahul Gandhi ) ।

কংগ্রেস সাংসদের প্রয়াণের খবরে শোকপ্রকাশ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভাগবন্ত মান। টুইটারে তিনি লিখেছেন, ‘‘জালন্ধরের কংগ্রেস সাংসদের আকস্মিক প্রয়াণে শোকাহত। ওঁর আত্মার শান্তি কামনা করছি।’’ কংগ্রেস সাংসদের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। টুইট বার্তায় মান লেখেন, ‘জলন্ধরের কংগ্রেস সাংসদ সন্তোক সিং চৌধুরীর অকাল প্রয়াণে আমি গভীর ভাবে শোকাহত। ঈশ্বরের কাছে তাঁর আত্মার শান্তি কামনা করছি।’

জানা গিয়েছে, আজ সকালে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা ফিল্লৌর দিয়ে যাচ্ছিল। সেই সময় আচমকা হৃদরোগে আক্রান্ত হন সন্তোক। অ্যাম্বুলেন্সে করে তাঁকে ‘ভির্ক’ নামক স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হয় তখনই। তবে তাঁকে আর বাঁচানো যায়নি। এদিকে সন্তোকের মৃত্যুর পরই যাত্রা বন্ধ করে দেওয়া হয়। সন্তোর জলন্ধরের সাংসদ ছিলেন। এর আগে পঞ্জাব সরকারের ক্যাবিনেট মন্ত্রীর দায়িত্বও সামলেছেন তিনি। পেশায় আইনজীবী সন্তোক ২০১৪ এবং ২০১৯ সালে জলন্ধর আসন থেকে লোকসভার সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

২০২২ সালের ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল ভারত জোড়ো যাত্রা(Bharat Jodo Yatra)। তারপর থেকে এই পদযাত্রা তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, দিল্লি, উত্তরপ্রদেশ এবং হরিয়ানা হয়ে কাশ্মীরে পৌঁছবে এই যাত্রা। মোট ১২টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চল দিয়ে গিয়েছে এই যাত্রা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest