Lok Sabha 2024: Amit Shah Says Bjp Will Win 24 To 30 Seats In West Bengal Lok Sabha

Lok Sabha 2024: ৩৫ থেকে সোজা ২৪! শাহী বয়ানে ফের বাংলার টার্গেট বদল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লোকসভায় বাংলা থেকে কত আসন পাবে বিজেপি? বিভ্রান্ত খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির ভোট ম্যানেজার অমিত শাহই(Amit Shah)। শুরুতে বাংলা থেকে ৩৫ আসন পাওয়ার টার্গেট দিয়েছিলেন তিনি। পরে সেটা কমিয়ে আনেন তিরিশে। এবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শাহ নিজেদের টার্গেট কমিয়ে ২৪-এ নামিয়ে আনলেন।

ANI-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বাংলার জনতার মধ্যে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উপর আস্থা হারাচ্ছে পশ্চিমবঙ্গের জনগণ। জনাদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের কিছু করতে হবে না, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের নেওয়া একটার পর একটা সিদ্ধান্তের জন্যই বাংলা শাসকদলের প্রতি বিরূপ। সে রাজ্যের জনতা BJP-কেই ভোট দেবে।’  শাহকে প্রশ্ন করা হয়, বাংলায় কত আসন বিজেপি পাবে বলে আপনি মনে করেন। তাতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমি এখনও নিজের বক্তব্যে অনড়। বাংলায় আমরা ২৪ থেকে ৩০টি আসন জিতব।”

গত বছর এপ্রিল মাসে সিউড়িতে সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar) পাশে বসিয়ে প্রকাশ্য সমাবেশে বাংলা থেকে বিজেপি ৩৫ আসন পাবে বলে দাবি করেন। কিন্তু শাহর দাবি কি আদৌ বাস্তবসম্মত? সেটা নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয় গেরুয়া শিবিরের অন্দরেই। অভিযোগ ওঠা শুরু করে, কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝানো হচ্ছে। রাজ্য থেকে যে রিপোর্ট দিল্লিতে পাঠানো হচ্ছে তাতে ব্যাপক জল মেশানো। শাহও সম্ভবত সেটা বুঝতে পারেন। সেকারণেই নিজের লক্ষ্যমাত্রা কমিয়ে আনেন তিনি।

এর পর সভায় সভায় ৩০ আসনের টার্গেটের কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী। মঙ্গলবারও বনগাঁর সভায় দাঁড়িয়ে শাহ দাবি করেন, বাংলায় তিরিশের বেশি আসন পাবে বিজেপি। কিন্তু বুধবার ওই সাক্ষাৎকারে জোর দিয়ে ৩০ আসন জেতার কথা বলতে পারলেন না শাহ। তিনি বললেন, ২৪-৩০ আসন পাবে বিজেপি। অর্থাৎ বিজেপির সর্বনিম্ন আসনের টার্গেট কমে হয়েছে ২৪।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest