Price of commercial LPG gas has reduced again in metro cities

LPG Price: একধাক্কায় অনেকটা কমল বাণিজ্যিক গ্যাসের দাম, সব থেকে বেশি কমল কলকাতাতেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বড়সড় স্বস্তি। আরও খানিকটা লাঘব হল আমনাগরিকের জ্বালানি জ্বালা। দেশের চার মহানগরে বাণিজ্যিক LPG’র দামও আরও খানিকটা কমিয়ে দিল তেল সংস্থাগুলি। সেপ্টেম্বরের শুরুতে একধাক্কায় ৯১.৫০-১০০ টাকা কমিয়ে দেওয়া হল বাণিজ্যিক গ্যাসের ১৯ কেজি সিলিন্ডারের দাম। সবচেয়ে বেশি দাম কমল কলকাতাতেই।

আগে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ২০৯৫.৫০ টাকা। ১০০ টাকা কমে এখন তা হল ১৯৯৫.৫০ টাকা। দেশের রাজধানীতে আগে বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ১,৯৭৬.৫০ টাকা। এখন তা হল ১৮৮৫ টাকা। দাম কমেছে মুম্বই এবং চেন্নাইয়েও। মুম্বইয়ে বাণিজ্যিক গ্যাসের দাম কমেছে ৯২.৫০ টাকা। চেন্নাইয়ে কমেছে ৯৬ টাকা।  সমস্ত মেট্রো শহরে ১ সেপ্টেম্বর থেকে এই নতুন দাম প্রযোজ্য হবে।

আরও পড়ুন: NEET Exam: খুলতে বলা হয়েছিল অন্তর্বাস! পরীক্ষার্থীদের আবারও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিল এনটিএ

ছোট-বড়ো রেস্তোরাঁগুলিতেও রান্নার কাজে বাণিজ্যিক গ্যাস ব্যবহার করা হয়। এর ফলে বিভিন্ন রেস্তোরাঁয় খাবারের দাম কমতে পারে বলেও মনে করা হচ্ছে। এর ফলে একটু স্বস্তি দেখা যাবে সাধারণ মানুষের জীবনে।

প্রসঙ্গত, মে মাস থেকে শুরু করে এই নিয়ে টানা পাঁচমাস বাণিজ্যিক গ্যাসের দাম কমাল তেল সংস্থাগুলি। পরপর পাঁচ’মাস বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমার ফলে হোটেল ব্যবসায়ী বা এলপিজি চালিত গাড়ির মালিকরা বড়সড় স্বস্তি পাবেন। পরোক্ষে প্রভাব পড়বে পণ্যের বাজারেও। যদিও রান্নার গ্যাসের ১৪ কেজির সিলিন্ডারের দাম এমাসে কমানো হয়নি। ফলে গৃহস্থর হেঁসেলে এখনই কোনও স্বস্তির খবর নেই।

আরও পড়ুন: গরম তাওয়া দিয়ে মার! পরিচারিকার উপর অত্যাচারের অভিযোগে গ্রেফতার BJP নেত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest