RPF Firing: In Jaipur-Mumbai train RPF cop forced burqa-clad passenger to say 'Jai Mata Di'

RPF Firing: মুসলিম মহিলাকে গান পয়েন্টে শাসানি, বল ‘জয় মাতা দি’!’ RPF গুলিকাণ্ডে নয়া মোড়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যতদিন যাচ্ছে মুম্বইতে চলন্ত ট্রেনে গুলি চালানোর ঘটনাকে কেন্দ্র করে নতুন করে নানা তথ্য় সামনে আসছে। এবার সূত্রের খবর, অভিযুক্ত চেতন সিং নাকি সেদিন বোরখা পরা এক মহিলার কপালে বন্দুক ঠেকিয়ে ভারত মাতা কি জয় বলতে বাধ্য় করছিল।

গত জুলাই মাসে জয়পুর-মুম্বই সুপারফাস্ট এক্সপ্রেসে কর্তব্যরত আরপিএফ কর্মী চেতন চৌধুরি চলন্ত ট্রেনে হঠাৎ গুলি চালায়। ঘটনায় চারজনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রেল পুলিশের এক সাব-ইনস্পেক্টর এবং ট্রেনটির প্যান্ট্রি কারের এক কর্মীও ছিলেন। চলন্ত ট্রেনের মধ্যে রক্ষকের ভক্ষকের ভূমিকায় তৈরি হয় আতঙ্ক। অভিযুক্ত আরপিএফ কর্মীকে গ্রেতারের পর শুরু হয় তদন্ত।

মুম্বইয়ের বোরিভালি রেলওয়ে স্টেশনের পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। ঘটনার প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজন যাত্রীকে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সাক্ষী দিতে অন্যান্যদের মতো উপস্থিত হয়েছিলেন ট্রেনের এক মুসলিম মহিলা যাত্রীও। তদন্তকারীদের ওই মহিলা অভিযোগ করেন যে ঘটনার সময় অভিযুক্ত ওই আরপিএফ জওয়ান তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করেছিল।

আরও পড়ুন: Delhi (Amendment) Bill: অবশেষে দিল্লি ‘দখল’ মোদীর, আইনে পরিণত হল বিতর্কিত আমলা বিল

তিনি জানিয়েছিলেন, ঘটনার দিন ওই আরপিএফ জওয়ান তার কপালে বন্দুক ঠেকিয়েছিলেন। তিনি তদন্তকারীদের জানিয়েছেন, সেদিন তিনি বোরখা পরেছিলেন। সেই সময় ওই আরপিএফ এসে মহিলাকে বলে, ‘জয় মাতা দি’ বলতে হবে।তখন মহিলা জানতে চান তার পরিচয় কী ? এরপরই তিনি বন্দুক তাক করেন। এতে ঘাবড়ে যান ওই মহিলা। এরপর তিনি চিৎকার করে ‘জয় মাতা দি’ বলতে থাকেন । এতে বেঁচে যান ওই মহিলা। তবে এই কাজ না করলে তাকেও খুন করার হুমকি দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন ওই মহিলা।

এদিকে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছিল, অভিযুক্ত কনস্টেবল চেতন সিং একটি দেহের সামনে দাঁড়িয়ে রয়েছেন…সেই ভিডিয়োতে বলতে শোনা গিয়েছে, পাকিস্তান সে অপারেট হুয়ে হ্যায়, আউর মিডিয়া এহি কভারেজ দিখা রাহি হ্যায়, উনকো সব পাতা চল রহা হ্যায় ইয়ে কেয়া কর রহে হ্যায়, আগর ভোট দেনা হ্যায়, আগর হিন্দুস্তান মে রেহনা হ্যা তো ম্যায় ক্যাহতা হু মোদী আউর যোগী ইয়ে দো হ্যায়, আউর আপকে ঠাকরে…

বর্তমানে অভিযুক্ত আরপিএফ জওয়ান বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ (ধর্ম, জাতির ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), ৩০২ (খুন), ৩৬৩ (অপহরণ), ৩৪১ এবং ৩৪২ ধারায় মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন: Dead Rat: জনপ্রিয় রেস্তরাঁর চিকেনের ডিশে মরা ইঁদুর! গ্রেফতার ম্যানেজার-রাঁধুনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest