Sanjay Singh: AAP MP Sanjay Singh arrested by ED after searches at Delhi home

Sanjay Singh: এবার ইডির হাতে গ্রেফতার তৃণমূল ঘনিষ্ঠ ‘ইন্ডিয়া’ জোটের নেতা আপ এমপি সঞ্জয় সিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল থেকে তল্লাশির পর ইডির (ED) হাতে গ্রেপ্তার হলেন আপ (AAP) সাংসদ সঞ্জয় সিং (Sanjay Singh)। বুধবার সকাল থেকেই আবগারি মামলায় তাঁর বাড়িতে তল্লাশি চালাচ্ছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অবশেষে আর্থিক তছরুপের অভিযোগে গ্রেপ্তার হলেন রাজ্যসভার সাংসদ।

ইডির তরফে দাবি করা হয়েছিল ২০২১-২২ দিল্লি আবগারি পলিসিতে কিছু বদল করে মদ ব্যবসায়ীদের সুবিধা পাইয়ে দেওয়ার কাজ করেছিলেন আপ নেতারা। এনিয়ে লক্ষ লক্ষ টাকার ডিল হয়েছিল বলে অভিযোগ। ঘুষও খেয়েছিলেন আপ নেতারা। এবার সেই মামলায় গ্রেফতার আপ এমপি সঞ্জয় সিং। তবে আপ বরাবরই এই অভিযোগ অস্বীকার করেছে।

ইডির দাবি মণীশ সিসোদিয়া মামলায় দীনেশ অরোরা নামে এক রেস্তরাঁ মালিকের নাম ছিল। আর সেই ব্যক্তি সঞ্জয় সিংয়ের ঘনিষ্ঠ বলে পরিচিত। তাকে গত জুলাই মাসে সিবিআই গ্রেফতার করেছিল। ইডির জানিয়েছিল, অরোরা প্রথম দিকে সঞ্জয় সিংয়ের সঙ্গে যোগাযোগ রাখতেন। পরে তার মাধ্য়মেই সিসোদিয়ার সঙ্গে তার যোগাযোগ হয়। তার নিজের রেস্তরাঁতে একটি অনুষ্ঠানে সিসোদিয়ার সঙ্গে তার আলাপ হয়েছিল।

আরও পড়ুন: 7th Pay Commission: পুজোর মাসেই বিশেষ উপহার কেন্দ্রের ! অ্যাকাউন্টে ঢুকবে মোটা টাকা

ইডির দাবি, ২০২০ সালে সিংয়ের কাছ থেকে অরোরার কাছে একটি ফোন গিয়েছিল। বলা হয়েছিল দিল্লি বিধানসভা ভোট আসছে। আপের এবার ফান্ডের দরকার। আপ অন্য় রেস্তরাঁর মালিকদের কাছ থেকেও ফান্ড চাইছে। ইডির চার্জশিটে বলা হয়েছে, সিংয়ের অনুরোধে সে একাধিক রেস্তরাঁর সঙ্গে কথা বলে। শেষ পর্যন্ত ৮২ লাখ টাকা তারা পার্টি ফান্ডের নাম করে সিসোদিয়াকে দিয়েছিল।

এদিকে মণীশ সিসোদিয়ার পরে সঞ্জয় সিংয়ের গ্রেফতারিকে কেন্দ্র করে আপের অন্দরে ব্যপক শোরগোল পড়ে গিয়েছে। কয়েকদিন আগেই একশো দিনের কাজের বকেয়া চেয়ে রাজভবনে অভিযান চালিয়েছিল আপের বঙ্গ শাখা। বিশ্লেষকদের মতে, তৃণমূলের সঙ্গে সুর মেলানোর খেসারত হিসাবেই গ্রেপ্তার হতে হয়েছে আপ সাংসদকে।

আরও পড়ুন: Sikkim Disaster: মেঘ ভাঙা বৃষ্টিতে তিস্তায় হড়পা বান, সিকিমে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest