WBCHSE Class 12 Result 2023: Higher Secondary Result 2023 Shall Be Declared On 24 May

WBCHSE Class 12 Result 2023: উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ আগামী সপ্তাহে, দিন ঘোষণা করলেন ব্রাত্য বসু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী 24 মে রাজ্যের উচ্চ মাধ্যমিকের (WBCHSE Class 12 Result 2023) রেজাল্ট ঘোষণা করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। সোমবার টুইটে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এদিন টুইটে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, আগামী 24 মে, বুধবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা নিজেদের রোল নম্বর এবং জন্মতারিখ দিলেই ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবে।

আগামী 19 মে প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফল। আর এরপরই উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা কবে, তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই শুরু হয়েছিল জল্পনা। অবশেষে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের দিনক্ষণ জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

বেলা ১২ টায় ফল প্রকাশ হবে। ৮ লক্ষ ৬০ হাজারেরও বেশি পড়ুয়া এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। সর্বকালীন রেকর্ড সময়ে এবার ফল প্রকাশ করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা শেষ হবার ৫৭ দিনের মাথায় ফল প্রকাশ করছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

আগামী ৩১ মে ছাত্র-ছাত্রীরা মার্কশিট হাতে পাবে। প্রসঙ্গত, চলতি বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে গত ১৪ মার্চ থেকে। শেষ হয়েছে ২৭ মার্চ। অতিমারি পর্ব কাটিয়ে এ বছর ফের উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসছিল লক্ষাধিক পরীক্ষার্থী।

গত মাসেই সংসদের তরফে জানানো হয়েছিল, আগামী শিক্ষাবর্ষ থেকে উচ্চ মাধ্যমিকে দু’টি নতুন বিষয় সংযোজন করা হবে। একাদশ এবং দ্বাদশ শ্রেণিতে ডেটা সায়েন্স এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পড়তে পারবেন পড়ুয়ারা। এই বিষয়গুলি যে সব স্কুল পড়াতে চায়, ২ মে থেকে ৩০ জুনের মধ্যে তাদের সংসদের কাছে আবেদন জানাতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest