করোনা আক্রান্ত কবি জয় গোস্বামী, ভর্তি বেলেঘাটা আইডি হাসপাতালে

এমনিতেই জয় গোস্বামী একটু অসুস্থ। সম্প্রতি সাহিত্যসভায় তাঁকে বিশেষ দেখা যায়নি। অন্তরালে থেকেই কাব্যচর্চায় মগ্ন তিনি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খারাপ খবর যেন রীতিমতো জাঁকিয়ে বসিয়ে প্রাত্যহিক জীবনে। সৌজন্যে,করোনা। গোটা দেশ করোনা ঢেউয়ের ধাক্কায় জর্জরিত। রাজ্যেও প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিলের হার।

এবার করোনায় আক্রান্ত হলে প্রখ্যাত কবি জয় গোস্বামী।  পরিবার সূত্রে খবর, রবিবার সকাল থেকে অসুস্থ হয়ে পড়েছিলেন ৬৬ বছরের কবি। জ্বর, সঙ্গে বমি। দেখা দেয় করোনার উপসর্গ। পরীক্ষা করানোর পর রাতে রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। জ্বরে কাবু হয়ে পড়েন তিনি। এরপর আর ঝুঁকি নেয়নি পরিবার। রাতেই ভরতি করানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে (Beleghata ID Hospital)। সেখানকার কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন জয় গোস্বামী। শরীরে অক্সিজেনের মাত্রা কম কিংবা অন্য কোনও জটিলতার খবর মেলেনি এখনও। করোনা পরীক্ষা হয়েছে তাঁর স্ত্রী কাবেরী গোস্বামী এবং মেয়ে দেবত্রীরও। কাবেরীদেবীও সামান্য অসুস্থ বলে খবর। তাঁকেও ভরতি করা হয়েছে হাসপাতালে। সতর্কতা অবলম্বন করে তাঁরা আপাতত হোম আইসোলেশনেই আছেন।

আরও পড়ুন: Sitalkuchi Firing: ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জন ও মাথাভাঙার এসআই-কে তলব সিআইডির

দ্বিতীয় পর্যায়ে করোনার থাবা ক্রমশই চওড়া হচ্ছে দেশজুড়ে। বাংলাও বিশেষ ব্যতিক্রম নয়। যদিও গত ২ দিন ধরে বাংলায় সংক্রমণের গ্রাফ খানিকটা নিম্নমুখী। তা সত্ত্বেও এই মারণ ভাইরাসের কবলে পড়ছেন বহু মানুষ। এমনকী ঘরে থাকলেও করোনাক কামড় থেকে রেহাই মিলছে না। ইতিমধ্যেই করোনার থাবায় হারাতে হয়েছে বাংলায় সাহিত্য জগতের মহীরূহসম কবি শঙ্খ ঘোষকে। তাঁর মৃত্যুর আটদিন পর করোনার ছোবলেই প্রয়াত হয়েছে তাঁরা স্ত্রী প্রতিমা ঘোষ।

এবার কোভিডের (COVID-19) কবলে আরেক প্রবাদপ্রতিম কবি জয় গোস্বামী। এমনিতেই জয় গোস্বামী একটু অসুস্থ। সম্প্রতি সাহিত্যসভায় তাঁকে বিশেষ দেখা যায়নি। অন্তরালে থেকেই কাব্যচর্চায় মগ্ন তিনি। এ বছরও রাজ্য সরকার আয়োজিত রবীন্দ্রজয়ন্তীর ভারচুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে আবৃত্তি শোনান জয় গোস্বামী। গৃহবন্দি থেকেও তাঁর শরীরে মারণ ভাইরাস বাসা বাঁধল। কবির শারীরিক পরিস্থিতিতে বেশ উদ্বিগ্ন অনুরাগী মহল। তাঁর বয়স এবং শারীরিক অবস্থা খানিক চিন্তায় রাখছে চিকিৎসকদেরও।

আরও পড়ুন: নারদকাণ্ডে গ্রেফতার ফিরহাদ-শোভন-সুব্রত-মদন CBI-এর, আজই সম্ভবত পেশ চার্জশিট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest