নারদকাণ্ডে গ্রেফতার ফিরহাদ-শোভন-সুব্রত-মদন CBI-এর, আজই সম্ভবত পেশ চার্জশিট

বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে তৃণমূল কংগ্রেস কর্মীদের বচসা বেঁধে যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদ মামলায় নয়া মোড়। সোমবার সকালে কলকাতার প্রাক্তন মেয়র, তৃণমূলের বিধায়ক এবং মন্ত্রী ফিরহাদ হাকিমের চেতলার বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। সকাল ন’টা নাগাদ তাঁকে বাড়ি থেকে নিয়ে যায় সিবিআই। বাড়ি থেকে বেরোনোর সময় ফিরহাদ বলেন, ‘‘নারদ মামলায় আমাকে গ্রেফতার করেছে সিবিআই। বিনা নোটিসে আমাকে গ্রেফতার করা হল।’’ ফিরহাদ আরও বলেন, ‘‘স্পিকারের অনুমতি ছাড়াই আমায় গ্রেফতার করা হল। আদালতে দেখে নেব।’’

সোমবার সকালেই মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়। নিজাম প্যালেসে আনা হয়েছে রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কেও। তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সিবিআই সূত্রের খবর। যদিও সিবিআই সূত্রে দাবি, গ্রেফতার করা হয়নি ফিরহাদকে। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের চারজনকে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার সকালে আচমকাই ফিরহাদ হাকিমের বাড়ির সামনে কেন্দ্রীয় বাহিনীকে দেখা যায়।  এরপরই তাঁদের পিছনে প্রবেশ করেন সিবিআইয়ের কর্তারা। কেন হঠাৎ কেন্দ্রীয় বাহিনী, সিবিআইয়ের দল- তা নিয়ে প্রশ্ন ওঠে।  এরপর তাঁকে বাড়ি থেকে ডেকে সোজা গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়। বেরনোর সময়েই ফিরহাদ নিজেই জানান, তাঁকে গ্রেপ্তার করা হচ্ছে। তবে এর মোকাবিলা তিনি  আদালতে করবেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুন: ‘লকডাউন নয়, তবে লকডাউনের মতোই আচরণ করুন’, নবান্ন থেকে বললেন মুখ্যমন্ত্রী

ফিরহাদের বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে বচসা বেঁধে যায় তৃণমূল কংগ্রেস কর্মীদের। রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। সিবিআইয়ের গাড়ির সামনে শুয়ে পড়েন তাঁরা। গাড়ি থেকে নেমে তৃণমূলকর্মীদের শান্ত করেন ফিরহাদ। সেই পরিস্থিতির মধ্যে ফিরহাদকে গাড়িতে বসিয়ে নিজাম প্যালেসে উদ্দেশে রওনা দেয় সিবিআইয়ের গাড়ি। চেতলা সেন্ট্রাল রোডে বাঁশ ফেলে বিক্ষোভ শুরু করেন তৃণমূলকর্মীরা। সিবিআইয়ের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন তাঁরা। পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পারে, আঁচ করে গোটা নিজাম প্যালেস মুড়ে ফেলা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের দিয়ে। ফিরহাদ হাকিমের আইনজীবী নিজামপ্যালেসে ঢোকার মুখে বলেন, ‘‘অ্যারেস্ট মেমোতে সই করানো হয়নি মন্ত্রীকে।’’

কিছুদিন আগেই নারদ মামলায় চার্জশিট গঠনের অনুমতি দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই মামলার সূত্রেই সিবিআই আধিকারিকদের হানা বলে অনুমান। যদিও সিবিআই-এর তরফে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। যে পদ্ধতিতে ফিরহাদ হাকিমকে বাড়ি থেকে কার্যত তুলে নিয়ে যাওয়া হল, তাকে ‘অনৈতিকভাবে’ গ্রেপ্তারি বলেই মনে করছে তৃণমূল নেতৃত্ব। বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়ের প্রতিক্রিয়া, ”একজন বিধায়ককে স্পিকারের অনুমতি ছাড়া এভাবে গ্রেপ্তার করা অনৈতিক। আদালতে সব বোঝাপড়া হবে। ফিরহাদ আত্মবিশ্বাসী, তাই আদালতের কথা বলেছেন।”  বিষয়টিকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা বলে মনে করছে তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন: দ্বিতীয় হুগলি সেতুতে পরিত্যক্ত গাড়ি, তাহলে কি গঙ্গায় ঝাঁপ ব্যবসায়ীর? চলছে তল্লাশি

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest