CM Mamata Banerjee condemns nupur sharma's remark on prophet Muhammad(PBUH)

পয়গম্বরের বিরুদ্ধে মন্তব্য, ধিক্কার জানিয়ে নূপুরদের গ্রেফতারির দাবি তুলে টুইট মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পয়গম্বরকে নিয়ে বিজেপি (BJP) নেতানেত্রীর কুরুচিকর মন্তব্য ঘিরে তোলপাড় মুসলিম দুনিয়া।বিজেপি দল থেকে সাসপেন্ডেড করেছে দলীয় মুখপাত্র নূপুর শর্মাকে। প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়েছে নবীন জিন্দালের। কিন্তু তাতে থামছে না বিতর্ক। আরব বিশ্বের কয়েকটি দেশ বলেছে ভারতকে ক্ষমা চাইতে হবে। এর আগে মেন্ বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। কিন্তু গোটা পরিস্থিতিতে মোদী নীরব। বৃহস্পতিবার টুইটে গর্জে উঠলেন মমতা।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, এ ধরনের বিদ্বেষমূলক মন্তব্যের তীব্র বিরোধিতা করছি। এটা শুধু দেশে অশান্তি ছড়াতেই উসকানি দেবে না, বিভেদ তৈরি করবে। অভিযুক্ত ২ জনকে দ্রুত গ্রেপ্তারির দাবি জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন টুইটারে মমতা লিখেছেন, সম্প্রতি কয়েকজন ভয়াবহ বিজেপি নেতা ঘৃণা ছড়ানোর জন্য যে মন্তব্য করেছেন তাকে আমি নিন্দা করি। এতে দেশে যেমন হিংসা ছড়াবে তেমনই আমাদের দেশের সাম্প্রদায়িক বুনন ও শান্তি নষ্ট হবে। দেশের একতাকে অক্ষুণ্ণ রাখতে অবিলম্বে অভিযুক্ত নেতাদের গ্রেফতারির তীব্র দাবি জানাচ্ছি। সঙ্গে দেশের বৃহত্তর স্বার্থে সমস্ত সম্প্রদায়ের ভাই, বোনদের কাছে প্ররোচনা সত্ত্বেও শান্তিরক্ষার অনুরোধ করব।

বিজেপির সদ্যপ্রাক্তন জাতীয় মুখপাত্র নূপুর শর্মা (Nupur Sharma) ইসলাম বিরোধী মন্তব্য করায় তাঁকে শাস্তি দিয়েছে দল। ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে তাঁকে ও নবীন জিন্দালকে। তবে এটুকু সাজাতেই সন্তুষ্ট নন অনেকে। বিশেষত ইসলামিক দুনিয়া অত্যন্ত ক্ষুব্ধ। সৌদি আরব, কাতার, ইরান তীব্র নিন্দা করে সরকারি স্তরে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিল। ভারত সরকার অবশ্য তার জবাবও দিয়েছে। তবে তা দেওয়া হয়েছে বিজেপির প্যাডে। দলের হয়ে ক্ষমা চেয়ে তা পাঠানো হয়েছে ভারতীয় দূতাবাসে।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest